কিরণ মান্না: কাঁথি পুরসভার শ্মশানের জমি কেলেঙ্কারি, পথবাতি মামলার পর এবার সারদার জন্য জমি অধিগ্রহণ সংক্রান্ত অনিয়মের অভিযোগে টানা জেরা চলছে সৌমেন্দু অধিকারীকে। যে সময়ে ওই সারদাকে জমি দেওয়া হয়েছিল সেইসময় কাঁথি পুরসভার চেয়ারম্যান ছিলেন সৌমেন্দু অধিকারী। সোমবার সকাল দশটা নাগাদ কাঁথি থানায় হাজির হন সৌমেন্দু অধিকারী। হাতে বই ও জলের বোতল। ইতিমধ্যেই কয়েক ঘণ্টা পেরিয়ে গিয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করছেন আইও সৌমেন গুহ। পুলিস সূত্রে খবর, জিজ্ঞাসাবাদ পর্ব সন্ধে পর্যন্ত চলতে পারে। এর আগে শ্মশানের জমি কেলেঙ্কারি ও পথবাতি স্থাপন মামলায় সৌমেন্দুকে ১০ ঘণ্টা জেরা করা হয়। এবার তাকে ডাকা হয়েছে সারদা মামলায়। সঙ্গে গত ১০ বছরের আয়কর রিটার্ন জমা দিতে বলা হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  Sukanta Majumdar Arrested: মোমিনপুর যাওয়ার পথে গ্রেফতার সুকান্ত মজুমদার, লালবাজারে ভিড় করছেন বিজেপি কর্মীরা


২০০৯ সালে সারদার জন্য কাঁথি পুরসভা এলাকায় জমি অধিগ্রহণ করা হয়েছিল। সেই অধিগ্রহণে টাকার লেনদেন হয়েছে এমন অভিযোগ তুলে মামলা করেন বর্তমান কাঁথি পুরসভার চেয়ারম্যান সুবল মান্না। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত নামে পুলিস। দেখা যায় জমি অধিগ্রহণ সংক্রান্ত বেশকিছু নথি নিখোঁজ। সেইসব নথি কোথায় গিয়েছে তা নিয়ে খোঁজখবর করার পরই সৌমেন্দু অধিকারীকে তলব করে পুলিস। সৌমেন্দুর আয়কর ফাইল জমা দেওয়া নিয়ে তাঁর ট্যাক্স কনসালটেন্ট জানিয়েছেন, দশ বছরের আয়কর ফাইল জমা দিতে সময় লাগবে।


সৌমেন্দুকে জিজ্ঞাসাবাদ নিয়ে তৃণমূল সাংসদ সৌগত রায় জি ২৪ ঘণ্টাকে বলেন, কাঁথিতে সারদা একটি বহুতল তৈরি করার পরিকল্পনা করছিল। সেইসময় পুরো কাঁথিটাই অধিকারী পরিবারের নিয়ন্ত্রণে ছিল। সেই ব্যাপারটাই বারবার উঠে আসছে। রাজ্য প্রশাসনের দায়িত্ব রয়েছে এ ব্যাপারে তথ্য বের করা। তাই সৌমেন্দুকে প্রশ্ন করা হচ্ছে। এনিয়ে এত হইচই করা হচ্ছে কেন? অভিষেককে জিজ্ঞসাবাদ করেছে ইডি। সোনিয়া গান্ধী, রাহুল গান্ধীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বিরোধী নেতারা তো কেউ বাদ যায়নি। সৌমেন্দু কোন মহাপুরুষ যে ওকে জেরা করা হবে না! 


ভাইকে জেরা নিয়ে সংবাদমাধ্যমে শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায় কিছুই করতে পারবেন না। তবে সৌমেন্দুর দাবি, আইনের রাস্তায় হেঁটেই তিনি এর জবাব দেবেন। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)