নিজস্ব প্রতিবেদন: অভিযুক্তের বয়স আঠেরো পেরোয়নি এখনও। বাঁকুড়ায় এবার ধরা পড়ল ভুয়ো সেনাকর্মী। বন্ধুমহলের সম্ভ্রম আদায়ের চেষ্টাই শুধু নয়, দ্বাদশ শ্রেণির ওই পড়ুয়া এক যুবককে সেনাবাহিনীকে চাকরি পাইয়ে দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছিল বলে অভিযোগ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, অভিযুক্তের বাড়ি বাঁকুড়ার বিষ্ণুপুর শহরের সেনহাটি কলোনিতে। বছর খানেক আগে বন্ধুদের সে জানায়, সেনাবাহিনীতে চাকরি পেয়েছে। এমনকী, ফেসবুকে উর্দিপরা একাধিক ছবিও পোস্ট করে ওই স্কুল পড়ুয়া। স্থানীয় একটি স্টুডিওতে গিয়ে নকল পরিচয়পত্র বানিয়ে অনেকেই দেখিয়েওছিল বলে অভিযোগ।  


আরও পড়ুন: MV হর্ষবর্ধন জাহাজে কিভাবে ঢুকল শুভদীপ? চক্ষু চড়কগাছ তদন্তকারীদের


এই ঘটনাটি জানা গেল কী করে? পুলিস সূত্রে খবর, নিজের বন্ধু দাদাকে ১ লক্ষ ৩০ হাজার টাকার বিনিময়ে সেনাবাহিনীতে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিল অভিযুক্ত। শেষপর্যন্ত টাকা অবশ্য দেননি, তবে অভিযুক্তের প্রতিশ্রুতিতে বিশ্বাস করেছিলেন তার বন্ধুর দাদা। তবে সম্প্রতি ওই স্কুল পড়ুয়ার আচরণে সন্দেহ হয় তাঁর। থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগে ভিত্তিতে দ্বাদশ শ্রেণির পড়ুয়াকে আটক করেছে পুলিস। তার কাছ থেকে দুটি নকল পরিচয়পত্র, সেনার পোশাক ও একটি বাইক উদ্ধার হয়েছে। 


আরও পড়ুন: টিকা নিয়েই মণ্ডপে ঢোকার অনুমতি, দুর্গাপুজোর গাইডলাইন তৈরিতে 'ফোরাম ফর দুর্গোৎসব' কমিটি


এদিকে ছেলের কীর্তির কথা জানতেন না বলেই দাবি করেছেন অভিযুক্তের বাবা। তাঁর কথায়, 'ছেলে স্কুলে এনসিসি করত। তবে, নিজেকে সেনাকর্মী পরিচয় দিয়ে যে কান্ড করছে, তা জানতাম না'।


(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)