টিকা নিয়েই মণ্ডপে ঢোকার অনুমতি, দুর্গাপুজোর গাইডলাইন তৈরিতে 'ফোরাম ফর দুর্গোৎসব' কমিটি

 করোনাবিধি মেনে কীভাবে পুজো করা যায় সেই জন্যই তৈরি হয়েছে 'ফোরাম ফর দুর্গোৎসব কমিটি'।

Updated By: Jul 13, 2021, 06:02 PM IST
টিকা নিয়েই মণ্ডপে ঢোকার অনুমতি,  দুর্গাপুজোর গাইডলাইন তৈরিতে 'ফোরাম ফর দুর্গোৎসব' কমিটি

নিজস্ব প্রতিবেদন: আর মাত্র কয়েকটা দিন। তারপরেই ঢাকে কাঠি পড়ল বলে। শহর কলকাতা তৈরি হচ্ছে বাঙালির সবথেকে বড় উৎসবের জন্য। তবে দুর্গাপুজো দেখতে গেলে বাধ্যতামূলক করা হোক টিকা। করোনার দ্বিতীয় ঢেউয়ের অভিজ্ঞতা থেকেই এ বার পুজোর আয়োজনে যথেষ্ট সাবধানী পুজো কমিটিগুলি। করোনাবিধি মেনে কীভাবে পুজো করা যায় সেই জন্যই তৈরি হয়েছে 'ফোরাম ফর দুর্গোৎসব কমিটি'।

পুজোর আয়োজন করা নিয়ে সংশয়ে রয়েছেন কলকাতার বড় পুজো কমিটিগুলি। কারণ পুজো নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি রাজ্য প্রশাসন। তাই ৮ জুলাই গাইড লাইন ঠিক করতে বৈঠকের ডাক দিয়েছে ফোরাম ফর দুর্গা উৎসব। ২৯ টি পুজো কমিটির সদস্যরা ছিলেন এই বৈঠকে।

আরও পড়ুন, MV হর্ষবর্ধন জাহাজে কিভাবে ঢুকল শুভদীপ? চক্ষু চড়কগাছ তদন্তকারীদের

দু্র্গোৎসব পালনের নয়া নিয়মবিধি তৈরি করবেন তারা। সংক্রমণের আবহে তিনদিক খোলা প্যান্ডেল তৈরির সিদ্ধান্ত নিয়েছেন আয়োজকরা। কলকাতা হাইকোর্টের ২০২০ এর নির্দেশও মাথা রাখা হবে। তারপরেই নয়া গাইড লাইন বানাবে ফোরাম। মণ্ডপ সজ্জার সঙ্গে যুক্ত কারিগর, ঢাকী, স্বেচ্ছাসেবক, পুরোহিতদের টিকার দু'টো ডোজ নিতে হবে বলে প্রস্তাব ফোরামের। 

এমনকী টিকা নিয়ে তবেই মণ্ডপে ঢোকার অনুরোধ কমিটির।  মণ্ডপে স্যানিটাইজেশনের ব্যবস্থা রাখতে হবে আয়োজকদের। মাস্ক পরা বাধ্যতামূলক। তবে পুজো হবে কি না, সে বিষয়ে শেষ কথা বলবেন মমতা বন্দ্যোপাধ্যায়।  

.