নারায়ণ সিংহ রায়: শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচনে মহকুমা পরিষদ, পঞ্চায়েত সমিতি ও গ্রাম পঞ্চায়েতে নির্বাচনে দাপটের সঙ্গে বিজয়ী তৃণমূল কংগ্রেস। গত ২ বছর শিলিগুড়ি মহকুমা পরিষদ ছিল বামেদের। তার পর তা পরিচালনা হচ্ছিল প্রশাসকের মাধ্যমে। এবার তা দখল নিল তৃণমূল কংগ্রেস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মহকুমা পরিষদের ৯ আসনের মধ্যে ৮টি আসনেই জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস।  একটি আসন গিয়েছে বিজেপির দখলে। তৃণমূলের পক্ষে জয়ী হয়েছেন অরুণ ঘোষ, কিশোরী মোহন বর্মন, প্রিয়াংকা বিশ্বাস, জাতি তির্কি, ক্যাপ্টেন নলিনী রঞ্জন রায়, কুমুদিনী বাড়াইক, আইনুল হক, রুমা রেশমি এক্কা। অন্যদিকে বিজেপির টিকিটে জয়ী হয়েছেন অজয় ওঁরাও। 


মহকুমা পরিষদের ২২ পঞ্চায়েতের মধ্যে ১৯টিতে জয়ী তৃণমূল কংগ্রেস। ৩ আসনের ফলাফল ত্রিশঙ্কু অবস্থায় রয়েছে। পঞ্চায়েতের ৪৬২ আসনের মধ্যে ৩১১টি দখল করেছে ঘাসফুল শিবির। 


অন্যদিকে, মহকুমা পরিষদের ৪টি পঞ্চায়েত সমিতির ৬৬ আসনের মধ্যে ৪৩টি আসন দখল করেছে তৃণমূল কংগ্রেস। ৬টিতে জিতেছে বিজেপি।


উল্লেখ্য, দার্জিলিংয়ের ৪টি ব্লকের ২২টি গ্রাম পঞ্চায়েত নিয়ে তৈরি হয়েছিল শিলিগুড়ি মহকুমা পরিষদ। জেলা পরিষদের মতই ত্রিস্তরীয় গঠন এই মহকুমা পরিষদের। পরিষদ গঠন হওয়ার পর থেকে তা বামেদের দখলেই ছিল। ২০১৫ সালের নির্বাচনে পরিষদের ৯ আসনের মধ্যে ৬ আসন পায় বাম-কংগ্রেস জোট। তৃণমূল পায় ৩ আসন। ২০২০ সালে বোর্ডের মেয়াদ শেষ হয়ে য়ায়। বর্তমানে তা পরিচালনা হচ্ছিল প্রশাসকের মাধ্যমে।


আরও পড়ুন-ছিটকে গেলেন রোহিত, অধিনায়ক জসপ্রীত বুমরা, চলে এল বড় আপডেট   


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)