নিজস্ব প্রতিবেদন: বিপুল টাকার বহুমূল্য় কাঠ পাচার করার অভিযোগে শিলিগুড়িতে গ্রেফতার ৭ জন। আশ্চর্যের বিষয় হল ধৃতদের মধ্যে রয়েছেন শুল্ক দফতরের এক অফিসার ও একজন জিএসটি সুপার পদ কর্মরত এক আধিকারিক। পুলিস সূত্রে খবর, রীতিমতো নীলবাতি গাড়ির এসকর্ট করে বের করে দেওয়া হচ্ছিল সেগুন কাঠ বোঝাই একটি ট্রাক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'খানাকুল যেতে চেয়েছিলাম, পারলাম না', DVC-কে দুষে কলকাতায় ফিরলেন Mamata


অসম থেকে কলকাতা পাচারের আগে মঙ্গলবার প্রায় ২৫ লক্ষ টাকার সেগুন কাঠ উদ্ধার করল বন দফতর। জানা গিয়েছে, চারদিন আগে একটি ফুল পঞ্জাব ট্রাক কাঠ বোঝাই করে অসম থেকে শিলিগুড়িতে আসে। চারদিন ট্রাকটিকে শিলিগুড়ির জলপাই মোড় সংলগ্ন এলাকায় লুকিয়ে রাখে পাচারকারীরা। গতকাল রাতে ট্রাকটি নিয়ে কলকাতা উদ্দেশ্য রওনা হওয়ার আগে আটক করে বৈকুন্ঠপুর বনবিভাগের শালুগাড়া রেঞ্জের বনকর্মীরা।


পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৭ জনকে গ্রেফতার করে বনকর্মীরা। ধৃতরা হল অর্ণব বোস, বিকাশ আগরওয়াল,নাসির খান, রাহিল খান, এ মাঝি, রাকেশ রঞ্জন দে ও দেবাশীষ ধর। এদের মধ্যে দেবাশীষ ধর শুল্ক দফতরে কর্মরত এবং এ মাঝি জিএসটি সুপার পদে ছিলেন। বর্তমানে তিনি সাসপেন্ড অবস্থায় রয়েছেন।


আরও পড়ুন-WhatsApp: হোয়াটসঅ্যাপে 'অদৃশ্য' হবে ফটো-ভিডিও! আসছে নয়া আপডেট


এবিষয়ে বৈকুন্ঠপুর বিভাগের এডিএফও জয়ন্ত মন্ডল বলেন, এটা অত্যন্ত লজ্জাজনক ঘটনা। সরকারি কর্মীদের কাজ কাঠ রক্ষা করা কিন্তু তারাই যদি পাচারের কাজে যুক্ত হন তাহলে তা দুঃখজনক। আমরা পাচারকারিদের কাছ থেকে প্রায় ২৫ লক্ষ টাকার কাঠ উদ্ধার করেছি। এগুলো মিজোরাম থেকে কলকাতায় নিয়ে যাওয়া হচ্ছিল। আরও কেউ যুক্ত আছে কিনা তা অবশ্যই খতিয়ে দেখা হচ্ছে। ধৃতদের আজ জলপাইগুড়ি আদালতে তোলা হবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)