নিজস্ব প্রতিবেদন : পাচারের সময় উদ্ধার হল ১৬ কিলোগ্রাম রুপো। উদ্ধার হওয়া রুপোর আনুমানিক বাজারমূল্য ৮ লাখ টাকা। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় শুল্ক দফতরের আধিকারিকরা। বর্ধমানের উল্লাস মোড়ের কাছে উদ্ধার করা হয় এই বিপুল পরিমাণ রুপোর বাট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বর্ধমানের উল্লাস মোড়ের কাছে একটি দূরপাল্লার বাস থেকে রুপোর বাটগুলি উদ্ধার করা হয়। কলকাতা থেকে ২ নম্বর জাতীয় সড়ক ধরে এই বিপুল পরিমাণ রুপোর বাট পাচার করা হচ্ছিল ঝাড়খণ্ডে। গোপন সূত্রে খবর পেয়ে ঝাড়খণ্ডগামী একটি বাসে তল্লাশি চালান শুল্ক দফতরের আধিকারিকরা। তল্লাশি চালাতেই চক্ষু ছানাবড়া হয়ে যায় আধিকারিকদের।  


উদ্ধার করা হয় ৮ লাখ টাকারও বেশি  মূল্যের রুপো। পাচারকারী ধীরেন্দ্র প্রসাদ বাদানিকে আটক করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করে এই পাচারচক্রের সঙ্গে যুক্ত বাকিদের খোঁজ পাওয়ার চেষ্টা চালাচ্ছেন শুল্ক বিভাগের অফিসাররা। জানা গিয়েছে, ধৃত ব্যক্তি কেরিয়ার জ্যাকেটে করে রুপোর বাট ও দানা নিয়ে যাচ্ছিল। সঠিক কোনও কাগজপত্র দেখাতে পারেননি। আর তারপরই তাকে আটক করা হয়।


উদ্ধার হওয়া রুপোর ওজন ১৬ কেজি। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, কলকাতা থেকে ঝাড়খণ্ডের কোডারমায় এই রুপো পাচারের পরিকল্পনা ছিল। সম্ভবত বিদেশ থেকে আনা হয়েছিল এই রুপোর বাটগুলি। ধৃত ধীরেন্দ্র প্রসাদ বাদানির বাড়িও কোডারমায়।