চম্পক দত্ত: কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে স্কুলে গ্রুপ-সি পদে নিযুক্ত ৭৮৫ জনের চাকরির সুপারিশপত্র বাতিল করেছে স্কুল সার্ভিস কমিশন। ওই ৭৮৫ জনের নামের তালিকায় ১ নম্বরেই নাম রয়েছে অবন্তী রায়ের। অবন্তী চাকরি করছিলেন হুমগড় গার্লস হাইস্কুলে। অবন্তীর বাবা হলেন কেশপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি এবং মন্ত্রী তথা কেশপুরের বিধায়ক শিউলি সাহার প্রতিনিধি। অবন্তী ছাড়াও পঙ্কজ জানা নামে কেশপুরের আরও একজনের নাম রয়েছে। যে শিউলি সাহা ঘনিষ্ঠ বলেই পরিচিত। আগে বিধায়ক অফিসে কম্পিউটারের কাজ করতেন। তিনি চাকরি করছিলেন আরিউনি পল্লি উন্নয়নি জ্ঞানদামন্দির হাইস্কুলে। তার নাম রয়েছে ৪২৬ নম্বরে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যদিও অবন্তীর বাবা সমাপ্তি রায় দাবি করেছেন, চাকরি পেতে গেলে যে প্রক্রিয়ায় হয়, সেইভাবেই তার মেয়ে চাকরি পেয়েছিল। চাকরি পাওয়ার ক্ষেত্রে কোনও অস্বচ্ছতা ছিল বলে তিনি মনে করেন না। তিনি এও বলেন যে আজ পর্যন্ত তিনি কারও কাছে কিছু চাননি এবং কোন সুপারিশও করেননি। তিনি বলেন এক্ষেত্রে তিনি আইনের দ্বারস্থ হবেন। 


বিরোধীদের অভিযোগ, চুরির কোনও এক্সপায়ারি ডেট হয় না। মন্ত্রীরা চ্যানেল পার্টনার এবং ডিস্ট্রিবিউটার হিসেবে কাজ করেছেন। ব্লক স্তরে, অঞ্চল স্তরে তাঁদের এজেন্টদের মাধ্যমে সমস্ত টাকা কালেকশন হয়েছে। এক্ষেত্রে শিউলি সাহার যারা ঘনিষ্ঠরা যেমন চাকরি পেয়েছেন, তেমনই মন্ত্রী শ্রীকান্ত মাহাতর ভাইও চাকরি পেয়েছেন।


আরও পড়ুন, 'বিষ খেয়ে আত্মহত্যা করতে বলেন মন্ত্রী,' মমতার স্বপ্নের দিঘা মেরিন ড্রাইভ নিয়ে বিস্ফোরক অভিযোগ!



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)