জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাপের কামড় খেয়েও পরীক্ষায় বসল প্রার্থী। তাজ্জব সকলে। গভীর রাতে সাপে কামড়ায় এক মাধ্যমিক পরীক্ষার্থীকে। তাকে ভর্তি করা হয় হাসপাতালে। কিন্তু তার পরেও প্রবল মানসিক শক্তির পরিচয় দিয়ে হাসপাতালের বেডে বসেই সে মাধ্যিক পরীক্ষা দিল। ঘটনা ঘটেছে পূর্ব বর্ধমানে। পূর্ব বর্ধমানের অর্জুন মাঝি ভাতার হাইস্কুলের ছাত্র। তার মাধ্যমিক পরীক্ষার সিট পড়েছে বড় বেলুন হাইস্কুলে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Ram Lalla: 'রামলালা চোখ মেলেছিলেন মাত্র ২০ মিনিটে'! অলৌকিক অভিজ্ঞতা ভাস্কর অরুণের...


পূর্ব বর্ধমানের ভাতারের বালসিডাঙা গ্রামের বাসিন্দা ভাতার বয়েজ স্কুলের ছাত্র অর্জুন মাঝি। তাকে রবিবার গভীর রাতে বাড়িতে ঘুমিয়ে থাকা অবস্থায় বাঁ-পায়ে সাপ দংশন করে বলে জানা যায়। তড়িঘড়ি তাকে নিয়ে যাওয়া হয় ভাতার স্টেট জেনারেল হাসপাতালে। সেখানেই সে চিকিৎসাধীন।


কিন্তু আজ, সোমবারও পরীক্ষা রয়েছে। ইতিহাস। কী হবে? ইতিহাস পরীক্ষা কি সে দেবে না? না, অর্জুন ঠিক করে ফেলে, যা-ই হয়ে যাক, পরীক্ষা সে দেবেই। সোমবার সকালেই সে পরীক্ষা দেওয়ার কথা জানায় হাসপাতাল কর্তৃপক্ষকে। হাসপাতাল কর্তৃপক্ষ তার স্কুলের সঙ্গে যোগাযোগ করে। শেষ পর্যন্ত অর্জুনের পরীক্ষার ব্যবস্থা করা হয় হাসপাতালেই। হাসপাতালের বেডে বসেই সে ইতিহাস পরীক্ষা দেয়।


আরও পড়ুন: Budget 2024 | Vande Bharat: বাজেটে রেল নিয়ে দারুণ ঘোষণা অর্থমন্ত্রীর! দেশ পাচ্ছে নতুন বন্দে ভারত...


নানা জায়গায় নানা রকম প্রতিবন্ধকতার সঙ্গে লড়াই করে পরীক্ষা দিচ্ছে মাধ্যমিক পরীক্ষার্থীরা। যেমন বর্ধমানেরই কালনার বিষ্ণু বসাক। জন্ম থেকেই দু'পা কোনো কাজ করে না তার। চলাফেরা করতে পারে না। তবে তাতে ভেঙে না পড়ে মনের জোরে এগিয়ে চলেছে সে। সে নিজের জীবন দিয়ে দেখিয়ে দিয়েছে, ইচ্ছে থাকলেই উপায় হয়। সমস্ত প্রতিবন্ধকতাকে হার মানিয়ে বাবার কোলে চড়ে অবশেষে জীবনের প্রথম বড় পরীক্ষা দেওয়াও শুরু করল কালনার বিষ্ণু। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)