নিজস্ব প্রতিবেদন: চালু হতে চলেছে ভোরের আলোর বেশ কিছু প্রজেক্ট।মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রজেক্ট ভোরের আলো পিপিপি মডেলে তৈরির কাজ চলছে। যার মধ্যে বেশ কিছু প্রোজেক্ট বেসরকারি অংশীদারদের। সেই সব প্রোজেক্ট চালু হচ্ছে চলতি মাসের ২২ তারিখ। সেই কারণে শুক্রবার একটি বৈঠক করা হয় বলে জানালেন পর্যটন মন্ত্রী গৌতম দেব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এ দিনের বৈঠকে মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন জলপাইগুড়ি জেলাশাসক অভিষেক তিওয়ারি,জেলা মূখ্য স্বাস্থ্য অধিকর্তা জগন্নাথ সরকার,পুর্ত দফতরের আধিকারিক অনিন্দ্য রায়,বনদফতরের পি সি সি এফ রবিকান্ত সিনহা। এদিনের বৈঠকের শেষে মন্ত্রী বলেন, এই ভোরের আলোতে ২৫ মিটার উঁচু একটি সেতু তৈরি করা হবে। যা সেবকের করোনেশনের ধাঁচে এবং আরও সুন্দর আলো দিয়ে তা ফুটিয়ে তোলা হবে। তার কাজ দ্রুত শুরু হবে। এই এলাকায় দোকানদারদের জন্য স্থান পর্যালোচনা করে জানুয়ারিতে তার কাজ শুরু হবে বলে জানান গৌতম দেব।



আরও পড়ুন- "হিন্দু-মুসলিম জিগির তুলে দিলে কি পেঁয়াজের দাম কমবে?" প্রশ্ন মুখ্যমন্ত্রীর


মন্ত্রীর কথায়, যে ১৪ টি পরিবারের জমি রয়েছে তাঁদের পুর্নবাসনের ব্যবস্থা করা হচ্ছে। ৪ টি হাতি দিয়ে  এই এলাকায় পিলখানা চালু হতে চলেছে। ১.৫ কিমি এলাকা জুড়ে বোটিং এর ব্যবস্থা করা হবে। গজলডোবা ও লাটাগুড়ি ৫৩ কিলোমিটার রাস্তার কাজের বিষয়ে পুর্ত দফতরের  সঙ্গে কথা চলছে। আগামী নববর্ষে অর্থাৎ  পয়লা বৈশাখের আগেই ভোরের আলোর কটেজ গুলি চালু করা হবে।