"হিন্দু-মুসলিম জিগির তুলে দিলে কি পেঁয়াজের দাম কমবে?" প্রশ্ন মুখ্যমন্ত্রীর

একের পর এক তোপ দাগেন কেন্দ্রের বিরুদ্ধে। এদিন তিনি বলেন "আদর্শ শিখেছি, আদর্শের মৃত্যু নেই। আজ হিন্দুরা বিপন্ন হলে তাঁদের পাশেও ঠিক একইভাবে দাঁড়াতাম।"

Updated By: Dec 6, 2019, 06:12 PM IST
"হিন্দু-মুসলিম জিগির তুলে দিলে কি পেঁয়াজের দাম কমবে?" প্রশ্ন মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: "রাজনীতির ফায়দা তোলার জন্য দাঙ্গাকে ব্যবহার করিনি" বৃহস্পতিবার  নাম না করেই ফের একবার বিরোধী শিবিরকে তোপ মমতার। এদিন সকালে মেয়ো রোডে গান্ধীমূর্তির পাদদেশে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই একের পর এক তোপ দাগেন কেন্দ্রের বিরুদ্ধে। এদিন তিনি বলেন "আদর্শ শিখেছি, আদর্শের মৃত্যু নেই। আজ হিন্দুরা বিপন্ন হলে তাঁদের পাশেও ঠিক একইভাবে দাঁড়াতাম।"

এদিন পেঁয়াজের মূল্যবৃদ্ধি নিয়েও সরব হয়েছেন নেত্রী, তিনি বলেন, প্রতিদিন শুনতে হয় হিন্দুস্তান বা পাকিস্তান অথচ পেঁয়াজের কিলো ১৪০ টাকা। হিন্দু-মুসলিম জিগির তুলে দিলে কি পেঁয়াজের দাম কমবে? দ্রব্যমূল্য কেন্দ্রীয় সাবজেক্ট। আমাদের প্রাপ্য পেঁয়াজ পর্যন্ত দিচ্ছে না।" মুখ্যমন্ত্রীর দাবি, "আমরা উদ্যোগ নিয়ে পেঁয়াজ ফলন বাড়িয়েছি, ডিম আসত অন্ধ্র থেকে, মাছ আসত বাইরে থেকে। এখন আমরা এই সব ক্ষেত্রে ৭০ শতাংশ স্বনির্ভর।"

আরও পড়ুন: "তৃণমূল আর একটা স্বাধীনতার আন্দোলন করবে, তৈরি থাকুন" NRC নিয়ে কেন্দ্রকে নিশানা মমতার

পাশাপাশি বর্তমান পরিস্থিতিকে মুখ্যমন্ত্রী "অর্থনীতির সর্বনাশ" বলে উল্লেখ করেছেন। তাঁর কথায়, "ঘরে টাকা রাখলেও বিপদ, ব্যাঙ্কে রাখলেও বিপদ। আধার কার্ডের সঙ্গে ব্যাঙ্ক লিঙ্ক করলে এই সাইবার ক্রাইম চলবেই। আটকানো যাবে না।"

.