দেবব্রত ঘোষ: সাউথ-ইস্টার্নের যাত্রীদের ভোগান্তি যেন আর কমছে না! গত ২২ জুন থেকে পরিস্থিতি খুবই সমস্যাসংকুল ছিল। আগের নোটিস মোতাবেক যে ভোগান্তি, ১ জুলাই শেষ হয়ে যাওয়ার কথা ছিল, তা বেড়ে দাঁড়াল ৬ জুলাই।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আজ, শনিবার ২৯ জুন থেকে দক্ষিণ-পূর্ব রেলের আন্দুল স্টেশনের কাছে কাজ শুরু হল নন-ইন্টারলকিংয়ের কাজ। চলবে আট দিন। এজন্য বহু ট্রেন বাতিল করা হচ্ছে। যদিও আজ মাত্র দু'টি লোকাল ট্রেন বাতিল হলেও পরে সেই সংখ্যা বাড়বে। ফলে যাত্রীরা সমস্যায় পড়ার আশঙ্কা করছেন। যদিও দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে, যাত্রীদের সমস্যার কথা মাথায় রেখে যত কম ট্রেন বাতিল করা যায় সেটা দেখা হয়েছে। নন ইন্টারলকিংয়ের কাজ হওয়াটা জরুরি। এতে আগামী দিনে পরিষেবা আরও ভালো হবে।


আরও পড়ুন: আজই শুরু শনির অতি বিশেষ গমন! আজ থেকেই সৌভাগ্যের তুঙ্গে এই কয়েকটি রাশির জাতক, ঝরে পড়বে টাকা...


এর আগে ১৩ জুন দক্ষিণ-পূর্ব রেলের তরফে নোটিস দিয়ে জানিয়ে দেওয়া হয়েছিল আন্দুল স্টেশনে কাজ হবে। সেজন্য বিঘ্নিত হবে পরিষেবা।  আন্দুল স্টেশনে নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে।আন্দুল স্টেশন সাউথ-ইস্টার্ন রেলওয়ের গুরুত্বপূর্ণ জংশন স্টেশন। বলা হয়েছিল এখানে ২২ জুন থেকে ১ জুলাই, এই দশদিন ধরে চলবে নন-ইন্টারলকিংয়ের কাজ। আর এজন্যই এখানে এই দিনগুলিতে কাজ চলাকালীন বাতিল থাকবে একাধিক ট্রেন। বাতিল থাকবে মেদিনীপুর-হাওড়া লোকাল সহ খড়্গপুর ডিভিশনের মোট ১৬৬টি লোকাল ট্রেন। বাতিল করার কথা ঘোষণা করা হয়েছিল ৩২ জোড়া এক্সপ্রেস ট্রেনও। 


আরও পড়ুন: OMG: পুরুষাঙ্গের 'মিছিল'! এটাই বিশ্বের 'অশ্লীলতম' উৎসব...


অন্য দিকে, এই ১০ দিনে ১১ জোড়া এক্সপ্রেস ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করার কথাও বলা হয়েছিল। পরিবর্তন মানে, রুট ঘোরানো। পাশাপাশি, যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে ৩ জোড়া এক্সপ্রেস ট্রেনের। সময় পরিবর্তন করা হয়েছে ৮ জোড়া এক্সপ্রেস ট্রেনের।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)