নিজস্ব প্রতিবেদন: কয়লা পাচারকাণ্ডে এবার ইডির অভিযান রাজ্যে। ১২টিরও বেশি জায়গায় একযোগে তল্লাসি-অভিযান করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের বিশাল দলের। কলকাতার একাধিক জায়গায় আজ সকাল থেকেই এই অভিযান শুরু হয়ে যায়। বড়বাজারে সঞ্জয় সিংয়ের বাড়িতে হানা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: নজরে মতুয়া ভোট, হারানো জমি পুনরুদ্ধারে আজ রানাঘাটের সভায় কী বার্তা মমতার?


এ ছাড়াও লেকটাউন, হুগলি, উত্তর চব্বিশ পরগনা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে তল্লাসি। বাঙুর অ্যাভিনিউয়ে গণেশ বাগাড়িয়ার বাড়িতেও এদিন হানা দেয় ইডি। যদিও তাঁর ফ্ল্যাট তালাবন্ধ । কারোর দেখা মেলেনি সেখানে। কবে, কোথায় গেছেন বাড়ির লোকজন, প্রতিবেশীদের জিজ্ঞাসাবাদ করে তা জানার চেষ্টা চালাচ্ছেন ইডি অফিসাররা। এছাড়াও আরও অনেকেরই বাড়িতে তল্লাসি চলছে। সিবিআইয়ের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এই অভিযান বলে খবর ইডি সূত্রে।


হুগলির কোন্নগরের কানাইপুর শাস্ত্রীনগর এলাকায় ব্যবসায়ী অমিত সিং ও নিরজ সিং এর বাড়িতে অভিযান করে ইডি। কেন্দ্রীয় বাহিনী নিয়ে সকালে ইডির টিম হানা দেয়। গত ৩১ ডিসেম্বর এই দুই ব্যবসায়ীর বাড়িতেই সিবিআই হানা দিয়েছিল। মূলত কয়লা পাচার কাণ্ডে এই ব্যবসায়ীদের সঙ্গে লালার ঘনিষ্ঠতার কথা সামনে এসেছে। এরপরই অভিযান চালায় সিবিআই এবং এবার হানা ইডিরও। উল্লেখ্য, এখনও মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার খোঁজ পায়নি সিবিআই। তবে এ বার কোটি কোটি টাকার আর্থিক তছরুপের হদিশ পেতে কোমর বেঁধে নামল ইডিও।