নিজস্ব প্রতিবেদন: একইদিনে হাতছাড়া হতে বসেছে উত্তর ২৪ পরগনার চারটি পুরসভা। ১ জুন আরও ৬জন বিধায়ক দল ছাড়তে চলেছেন বলে হুঙ্কার দিয়েছেন মুকুল রায়। এর মধ্যেই বারাকপুর লোকসভা কেন্দ্রের আহ্বায়ক করা হল সুনীল সিংকে। যিনি সম্পর্কে আবার অর্জুন সিংয়ের শ্যালক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার উত্তর ২৪ পরগনার জেলা তৃণমূল নেতৃত্ব বিজ্ঞপ্তি দিয়ে জানায়, বারাকপুর লোকসভা কেন্দ্রে আহ্বায়ক করা হচ্ছে সুনীল সিংকে। একইসঙ্গে জেলা তৃণমূলের সাধারণ সম্পাদকও করা হয়েছে তাঁকে। 



কেন সুনীল সিংকে বারাকপুরের আহ্বায়ক করা হল? শোনা যাচ্ছে, বিজেপির দিকে পা বাড়িয়ে রেখেছেন অর্জুনের শ্যালক সুনীল সিং। সুনীল শুধুমাত্র নোয়াপাড়ার বিধায়কই নন, গারুলিয়া পুরসভার চেয়ারম্যানও। তিনি দল ছাড়লে গাড়ুলিয়া পুরসভার কাউন্সিলররাও তাঁর পিছু নেবেন। উত্তর ২৪ পরগনায় ইতিমধ্যেই ৪টে পুরসভা খুঁইয়ে বসে রয়েছে তৃণমূল। আরও একটি পুরসভা চলে গেলে দলের ভাঙন আরও স্পষ্ট হবে। এর মধ্যে আবার মুকুল রায় দাবি করেছেন, ১ জুন ৬ জন বিধায়ক যোগ দিচ্ছেন তৃণমূলে। তাঁরা কারা, সেনিয়ে জোর চর্চা রাজনৈতিক মহলে। সে কারণে তড়িঘড়ি সুনীল মণ্ডলকে পদ দিয়ে দলে ধরে রাখার চেষ্টা হল বলে মত রাজনৈতিক মহলের একাংশের। 



বলে রাখি, এদিনই দিল্লিতে মুকুল-শুভ্রাংশুর হাত ধরে কাঁচরাপাড়া, হালিশহর ও নৈহাটির মোট ৬৩জন কাউন্সিলর দলবদল করেছেন। এদিকে ভাটপাড়াতেও তৃণমূল কাউন্সিলরদের টেনে নিয়েছেন অর্জুন সিং। ৩৫টি ওয়ার্ডের ভাটপাড়া পুরসভায় বিজেপি কাউন্সিলরের সংখ্যা বেড়ে হয়েছে ২৫। তৃণমূলে কাছে রয়েছে মাত্র ৭জন কাউন্সিলর।


কাউন্সিলরদের সঙ্গে এদিন গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন বিষ্ণুপুরের তুষারকান্তি ভট্টাচার্য, হেমতাবাদের সিপিএম বিধায়ক দেবেন্দ্র রায় ও বীজপুরের বিধায়ক শুভ্রাংশু রায়।


আরও পড়ুন- মুন দি-রিয়ার সঙ্গে ছবি তুলে কেষ্ট কাকাকে নকল করতে গিয়ে লবডঙ্কা অনুপম