নিজস্ব প্রতিবেদন: বিমল প্রকাশ্যে এসে তৃণমূলের সঙ্গে জোট বাঁধার বার্তা দিয়েছেন। এবং প্রায় সঙ্গেই সঙ্গেই তাঁকে স্বাগত জানিয়েছে তৃণমূলও। এ দিকে ক্ষমতা হারানোর ভয়ে আজ সোনাদায় গুরুঙের বিরোধিতায় মিছিল করল বিনয়পন্থী মোর্চা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিশেষ সূত্রে যে খবর মিলেছে তার ভিত্তিতে জানা গিয়েছে, দিনকয়েকের মধ্যেই পাহাড়ে ফিরবেন বিমল গুরুং। এই পরিস্থিতিতে আজ, রবিবার সোনাদায় বিমল গুরুংয়ের বিরোধিতায় মিছিল করলেন বিনয় তামাংয়ের অনুগামীরা। তাঁদের বক্তব্য, ক্ষমতার লোভেই গুরুং ফিরছেন। কিন্তু সেই ফিরলেনই যদি, তা হলে আগে পাহাড়ে এত অশান্তি বাধালেন কেন? কেন তাঁর জন্য আগুন জ্বলে উঠল পাহাড়ে? 
মোর্চাকর্মীদের মিছিলের জেরে যাতে কোনও সমস্যা তৈরি না হয়, সেজন্য এলাকায় কড়া নিরাপত্তার ব্যবস্থা ছিল। মিছিলে অবশ্য বিনয় তামাং বা জিটিএ-র চেয়ারম্যান ছিলেন না।


কয়েকদিন আগেই প্রকাশ্যে আসেন বিমল গুরুং। এবং প্রকাশ্যে এসেই এনডিএ ছাড়ার কথা ঘোষণা করেন। পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর আস্থা প্রকাশও করেন। এমনও জানিয়ে দেন যে, তৃতীয় বারের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান।


তৃতীয়বারের জন্য মমতা ফিরবেন কিনা, গুরুং ঠিক কীভাবে তৃণমূলের সঙ্গে জোটবদ্ধ হবেন-- এ সবই সময়সাপেক্ষ। আপাতত পাহাড় কিন্তু উত্তপ্ত হয়ে উঠল।


আরও পড়ুন:  নবমী, নবমীর পাঁঠা এবং বাঙালি