প্রদ্যুত্ দাস: ডুয়ার্স-সহ জলপাইগুড়ি জেলায় চিতাবাঘের হামলা নতুন কোনও বিষয় নয়। এবার একসঙ্গে জোড়া চিতাবাঘের হামলা হল বানারহাট ব্লকের গয়েরকাটা চা বাগানে। শ্রমিকদের তাড়ায় কোনও ক্রমে প্রাণে বাঁচলেন আক্রান্ত চা শ্রমিক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্থানীয় সুত্রে জানা গিয়েছে অন্যান্য দিনের মতো মঙ্গলবারও গয়েরকাটা চা বাগানে চা পাতা তোলার কাজ চলছিল। এদিন দুপুর ২টো নাগাদ গয়েরকাটা চা বাগানের হিন্দুপাড়া ডিভিশনের ১০ নং সেকশনে চা পাতা তুলছিলেন সরস্বতী বিশ্বাস(২৪)। সেই সময় চা বাগান থেকে আচমকাই ২  চিতাবাঘ লাফিয়ে পড়ে তার ওপর। চিতাবাঘের ধারাল নখে মাথা ও কপালের অনেকটাই ফালাফালা হয়ে গিয়েছে। হামলার পরই দুটি চিতাবাঘের লড়াই চালিয়ে যান সরস্বতী। তার চিতকার শুনে অন্যান্য চা শ্রমিকেরা ছুটে এলে চিতাবাঘ দুটি পালিয়ে যায়। 



এদিন বাগান কর্তৃপক্ষ প্রথমে চা বাগান হাসপাতালে তার প্রাথমিক চিকিৎসা করিয়ে বিন্নাগুড়ি বন্যপ্রান বিভাগে খবর দেন। এরপর বনদপ্তরের উদ্যোগে তাকে বীরপাড়া হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন। চা বাগানের তরফে বাগানে খাঁচা পাতার বিষয়ে বনদপ্তরকে অনুরোধ জানানো হয়েছে। 


এদিন হাসপাতালের বেডে শুয়ে সরস্বতী বিশ্বাস বলেন, চা পাতা তুলছিলাম। আচমকাই ২টি চিতাবাঘ একসঙ্গে আমার উপর লাফিয়ে পড়ে। মাথায় ও মুখে থাবা বসায়।


বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়াডের রেঞ্জ অফিসার শুভাশিস রায় জানান, সরস্বতী বিশ্বাস নামে এক মহিলা শ্রমিক এদিন চা বাগানে কাজ করতে গিয়ে চিতাবাঘের হানায় আহত হন। আমরা তাকে হাসপাতালে ভর্তি করাই। তার চিকিৎসার খরচের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তবে এদিন দুটি নয় একটি চিতাবাঘ তার উপর হামলা চালিয়েছে বলে জানান তিনি।



আরও পড়ুন- বন্ধুর বাড়িতে রাতভর মদের আসর, ছাদ থেকে পড়ে 'রহস্যমৃত্যু' যুবকের


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)