নিজস্ব প্রতিবেদন: রোদ্দুর রায়কে অবিলম্বে গ্রেফতারের দাবিতে এবার পথে নামলেন শিক্ষকরা। ৯ মার্চ বেলেঘাটা থানায় রোদ্দুর রায়ের নামে চারটি ধারায় অভিযোগ জানায় শিক্ষক সংগঠন। তাতে কাজ না হওয়ায়, এবার সরাসরি কালীঘাট থানার সামনে বিক্ষোভ শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের। মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতেই কালীঘাট থানায় বিক্ষোভ-অবস্থানের সিদ্ধান্ত। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিক্ষোভকারীদের অভিযোগ, বাংলার সংস্কৃতি ও মনীষীদের কলুষিত করার চেষ্টা করছেন রোদ্দুর রায়। একইসঙ্গে মনীষীদের সম্মান দিয়ে মুখ্যমন্ত্রী বাংলার যে ভাবমূর্তি গড়ার চেষ্টা করছেন, রোদ্দুর রায়ের পদক্ষেপে তাও ধাক্কা খাচ্ছে। উল্লেখ্য শুধু বেলেঘাটা থানাতেই নয়, শান্তিনিকেতনেও এফআইআর দায়ের হয়েছে রোদ্দুর রায়ের বিরুদ্ধে। 


আরও পড়ুন: 'ডাস্টবিন থেকে তুলে এনে MLA করেছিলাম...কুকুরের মত তাড়াব', মণিরুলকে হুঁশিয়ারি অনুব্রতর


রবীন্দ্রভারতী-বিতর্কের পর রোদ্দুর রায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় বেলেঘাটা থানায়। তাঁর বিরুদ্ধে অপসংস্কৃতি ছড়ানোর অভিযোগ উঠেছে। পাশাপাশি রাজ্যের ২৩টি জেলার বিভিন্ন থানায় একই অভিযোগ দায়ের করা হবে বলে জানান শিক্ষক মহিদুল ইসলাম। তাঁদের অভিযোগ, রবীন্দ্রভারতীর ঘটনার পর স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করা উচিত ছিল পুলিসের। কিন্তু কোনও ব্যবস্থাই নেয়নি। সে কারণে অভিযোগ দায়ের করেছে তাদের সংগঠন।