নিজস্ব প্রতিবেদন: লকডাউনে বদলে গেল মাধ্যমিকের মার্কশিট দেওয়ার দিন। আগে ঠিক ছিল ২২ এবং ২৩ তারিখ মার্কশিট দেওয়া হবে। কিন্তু লকডাউনের জন্য ২৩এর পরিবর্তে তারিখ বদল করে ২৪ তারিখ মার্কশিট দেওয়া দিন নির্ধারণ হল। মঙ্গলবার এমনটাই বিজ্ঞপ্তি জারি করে পর্ষদের তরফে জানানো হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  ব্যাকফুটে অভিভাবকরা, বেসরকারি স্কুলের বেতন মামলায় ১৫ অগস্টের মধ্যে বকেয়া মেটানোর নির্দেশ আদালতের


পাশাপাশি নির্দেশিকায় আরও জানানো হয়েছে যে, ওই দুদিন  শিক্ষক ও শিক্ষা কর্মীদের স্কুলে উপস্থিত থাকতে হবে। শিক্ষক ও শিক্ষা কর্মীদের ৫০ শতাংশ হাজিরার দিকে নজর রেখে তাদের ডিউটি রোস্টার তৈরির নির্দেশ দেওয়া হয়েছে।


মাধ্যমিকের ফলাফল প্রকাশের আগেরদিন পর্ষদের সভাপতি কল্যাণ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, যেহেতু রাজ্যের বেশিরভাগ স্কুলই কোয়ারেন্টিন সেন্টার করা হয়েছে সেকারণে সমস্ত দিক বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে তবেই মার্কশিট দেওয়ার কাজ শুরু করবে স্কুল কর্তৃপক্ষ। 


পর্ষদ সূত্রে খবর, যেসব স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার খোলা হয়েছে সেইসব স্কুলের পরীক্ষার্থীদের মার্কশিট দেওয়া হবে বিকল্প জায়গা থেকে এবং সব স্কুলগুলি স্যানিটাইজেশনের পরই মার্কশিট দেওয়ার কাজ শুরু হবে। পাশাপাশি জানানো হয় ছাত্র-ছাত্রী নয়, অভিভাবকদের হাতে মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের মার্কশিট তুলে দেওয়া হবে এবার। অ্যাডমিড কার্ড নিয়ে নির্ধারিত সময়ের মধ্যেই সুকে পৌঁছতে হবে অভিভাবকদের।