ব্যাকফুটে অভিভাবকরা, বেসরকারি স্কুলের বেতন মামলায় ১৫ অগস্টের মধ্যে বকেয়া মেটানোর নির্দেশ আদালতের

কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন বিনীত রুইয়া নামে এক অভিভাবক। মঙ্গলবার সেই মামলার শুনানি ছিল।

Reported By: শ্রাবন্তী সাহা | Edited By: অধীর রায় | Updated By: Jul 21, 2020, 04:14 PM IST
ব্যাকফুটে অভিভাবকরা, বেসরকারি স্কুলের বেতন মামলায় ১৫ অগস্টের মধ্যে বকেয়া মেটানোর নির্দেশ আদালতের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: লকডাউন চলাকালীন বেসরকারি স্কুলের বেতন দেওয়া নিয়ে একটি জনস্বার্থ মামলায় মঙ্গলবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিল, "৩১  জুলাই পর্যন্ত যে বকেয়া পড়ে রয়েছে তার সমস্ত মিটিয়ে দিতে হবে। কমপক্ষে ৮০ শতাংশ বকেয়া বেতন"। আর যাঁরা পারবেন তাঁদের ১০০ শতাংশই মিটিয়ে দেওয়ার নির্দেশ দিল বিচারপতি সঞ্জীব ব্যানার্জি ও মৌসুমি ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

স্কুল হচ্ছে না। শুধুমাত্র টিউশন ফি নেওয়া হোক। বাকি ফি দেবে না। এই আর্জি নিয়ে দীর্ঘদিন ধরে বেসরকারি স্কুলগুলোর সামনে অভিভাবকরা লাগাতার বিক্ষোভ দেখান। সেই পরিপ্রক্ষিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন বিনীত রুইয়া নামে এক অভিভাবক। মঙ্গলবার সেই মামলার শুনানি ছিল। বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও মৌসুমি ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে সেই শুনানিতে  নির্দেশ দেন আগামী ১৫ অগস্টের মধ্যে ৩১ জুলাই পর্যন্ত স্কুলের সমস্ত বকেয়া বেতন মিটিয়ে দিতে হবে  । 

অর্থাত অভিভাবকরা শুধুমাত্র টিউশন ফি দেওয়ার দাবি রেখে যে মামলা করেছিলেন তা কার্যত খারিজ করে দিল আদালত।  বেসরকারি স্কুলগুলোকেও একটি হলফনামা জমা দিতে নির্দেশ দিয়েছে । যার মধ্যে উল্লেখ থাকবে স্কুলগুলোর আয় ব্যয়ের হিসেবে। এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে অগস্ট মাসে।
আরও পড়ুন : এক ঝাঁক চিকিত্সক-নার্স করোনা পজেটিভ, পরিষেবা আপাতত বন্ধ রাজ্যের বড় দুই হাসপাতালের

.