নিজস্ব প্রতিবেদন: বনধ ঘিরে রণক্ষেত্র উত্তর দিনাজপুরের ইসলামপুর।  জাতীয় সড়কের ওপর জ্বালিয়ে দেওয়া হল একটি সরকারি বাস। কার্যত ভস্মীভূত গোটা বাস।  পুলিস ঘটনাস্থলে পৌঁছলে শুরু হয় ইটবৃষ্টি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সরকারি বাসটি জাতীয় সড়কের ধারে দাঁড় করানো ছিল। আচমকাই বিজেপি সমর্থকরা গিয়ে বাসটিতে ভাঙচুর শুরু করে। পরে তাতে আগুন ধরিয়ে দেয়। দমকল ঘটনাস্থলে পৌঁছলেও কাজে বাধা পায়।  অবরোধকারীদের চাপে পিছু হটতে বাধ্য হন দমকলকর্মীরা।


বেলা সাড়ে বারোটা নাগাদ ইসলামপুরের ফার্ম কলোনিতে আরও একটি সরকারি বাসে আগুন ধরায় বিজেপি কর্মী সমর্থকরা।


আরও পড়ুন: শিয়ালদা শাখার এই স্টেশনে রেল অবরোধ ঘিরে ধুন্ধুমারকাণ্ড, দেখুন সেই দৃশ্য


ইসলামপুরে ছাত্র খুনের ঘটনার প্রতিবাদে বিজেপি ১২ ঘণ্টা বনধ। স্বাভাবিকভাবেই ইসলামপুরে যে অশান্তির আগুন জ্বলবে, তা আঁচ করা গিয়েছিল। সকালে ইসলামপুরে ৩১ নম্বর জাতীয় সড়কে একটি যাত্রীবোঝাই সরকারি বাসে ভাঙচুর চালানো হয়। যাত্রীরা বুদ্ধগয়া থেকে শিলিগুড়ি যাচ্ছিলেন।  ভোরবেলায় বৌদ্ধ সন্ন্যাসীদের চোখ বুজে এসেছিল। অভিযোগ, চলন্ত অবস্থাতেই বাসের জানলায় একের পর এক পাথর এসে পড়তে থাকে। আতঙ্কিত হয়ে পড়েন তাঁরা। তবে ইটের আঘাতে আহত হননি কেউ। বাসটি ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।


আরও পড়ুন: পুলিস লাঠি উঁচু করতেই পালালেন অবরোধকারীরা! দেখুন সেই দৃশ্য


 



অন্যদিকে, ইসলামপুরের  শ্রীকৃষ্ণপুরে উত্তেজনা ছড়ায় সকাল থেকেই। তীর-ধনুক হাতে নিয়ে রাস্তায় অবরোধ শুরু করেন বিজেপি কর্মী সমর্থকরা। পুলিস গিয়ে অবরোধ হঠাতে গেলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পুলিসের সঙ্গে কার্যত ধস্তাধস্তি জড়িয়ে পড়েন বিজেপি কর্মী সমর্থকরা। বেশ কিছুক্ষণ চলে অশান্তি।  


অন্যদিকে, পশ্চিম মেদিনীপুরের ঝাড়গ্রামেও প্রায় একই ধরনের ঘটনা ঘটে। সরকারি বাসে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেন বিজেপি কর্মী সমর্থকরা। পরে ওই অবস্থাতেই বাসটিকে নয়ানজুলিতে ফেলে দেওয়া হয়।