নিজস্ব প্রতিবেদন: কনটেনমেন্ট জোনে লকডাউনের মেয়াদ বেড়েছিল আগেই, এবার রাজ্য়ে ফের বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা। এখনও পর্যন্ত রাজ্যে মোট কনটেনমেন্ট জোনের সংখ্যা ৬৯৭। সব থেকে বেশি কনটেনমেন্ট জোন উত্তর ২৪ পরগনায় (১১৩)। উল্লেখ্য, এ ক্ষেত্রে কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা কমে দাঁড়ালো ২৪। হাওড়ায় কনটেনমেন্ট জোনের সংখ্যা ৮৫। দক্ষিণ ২৪ পরগনায় ৫৫। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  দিনে দুপুরে গোল্ড লোন অফিসে ডাকাতি, দুষ্কৃতীদের গুলিতে গুরুতর জখম টোটোচালক


রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়েছে, গতকালের পরিসংখ্যান বলছে একদিনেই সংক্রমিত হাজারেরও বেশি মানুষ। এর জেরেই শহরের ২৪ কনটেনমেন্ট জোনে লকডাউনের মেয়াদ রবিবার পর্যন্ত বেড়েছে। জানানো হয়েছে কড়া লকডাউন জারি থাকবে এই জায়গাগুলোতে।


তারমধ্যেই আরও কড়া পদক্ষেপ উল্টোডাঙায়। এলাকার তিনটি বাজারও রবিবার পর্যন্ত পুরোপুরি বন্ধ রাখার সিন্ধান্ত নিয়েছে পুরসভা। সেগুলি হল মুচিপাড়া বাজার, কাদাপাড়া বাজার এবং জোড়া মন্দির বাজার। সবগুলিই পুরসভার ৩ তিন নম্বর বরোর অধীনে। 


আজ সকাল থেকে বাজারগুলি বন্ধ থাকার কথা থাকলেও আলোচনা করে ঠিক হয়েছে, প্রতিদিন সকাল সাতটা থেকে বেলা বারোটা পর্যন্ত খোলা রাখা হবে বাজারগুলি। নাহলে কনটেনমেন্ট এলাকার বাইরের বাসিন্দারা নিত্য প্রয়োজনীয় সামগ্রী কিনতে সমস্যায় পড়বেন। করোনা আবহে বাজার খোলা রাখলেও, কেনাকাটার সময় সামাজিক দূরত্ব বিধি মানা হচ্ছে কিনা, সেদিকে কড়া নজর রাখা হবে।