নিজস্ব প্রতিবেদন: একবিংশ শতাব্দিতে দাঁড়িয়েও কন্যা সন্তানের প্রতি অনীহার ছবিটা যেন বদলাচ্ছে না। চতুর্থীর সন্ধে, দুর্গাপুজোর শেষ মুহূর্তের প্রস্তুতি তখন তুঙ্গে। আর এমনই একটা দিনে রাস্তায় পড়ে কাঁদছে সদ্যোজাত।  তাকে আগলে রেখেছে রাস্তার কিছু কুকুর। এক নেটিজেন বাচ্চাটির ছবি-সহ গোটা ঘটনাটি সোশ্যাল সাইটে পোস্ট করেছেন। তিনি লিখছেন, "সন্ধে ৭:৩০ নাগাদ মাসির ফোন আসে, একটা রত্ন পেয়েছি, পরে তোকে সব জানাচ্ছি, এখন ব্যবস্থা করি।" 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এরপর তিনি লিখছেন "রাত সাড়ে ১০টা নাগাদ মাসিকে ফোন করি, ঘটনা জানতে। মাসি এবং দিদির এক বান্ধবী বাজারে যাচ্ছিলেন, হঠাৎ গলির মোড়ে একটা কান্নার আওয়াজ পান। এগিয়ে যেতেই চোখে পরে এই ফুলের মত বাচ্চাটিকে। কয়েকটা কুকুর মিলে আগলে রেখেছিল"


আরও পড়ুন: মহাপঞ্চমী! আজ পুজো নিয়ে রায়ের পুনর্বিবেচনা করবে হাইকোর্ট


জানা গিয়েছে, বাচ্চাটিকে উদ্ধার করার পর সাগর দত্ত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখন সেখানেই চিকিৎসাধীন ওই সদ্যজাত। চিকিৎসকরা জানিয়েছেন মাত্র ১ দিন বয়স ওই শিশুর। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা তথ্য অনুযায়ী আজ বাচ্চাটিকে বারাসাতের একটি হোমে পাঠানো হবে। তিনি আরও জানিয়েছেন, "যদি কোনও সহৃদয় মানুষ এই শিশুটির দায়িত্ব নিতে চান, সেক্ষেত্রে হোম কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে নির্দিষ্ট নিয়ম মেনে বাচ্চাটিকে নিতে পারেন।