নিজস্ব প্রতিবেদন: রাস্তা সারাই ও ব্রিজ মেরামতি নিয়ে আজ সব জেলার সঙ্গে বৈঠক করে পূর্ত দফতর। বৈঠকে ঠিক হয়েছে, ২২৫টি ব্রিজের মেরামতির কাজ খুব দ্রুত শুরু করতে হবে। ওই ব্রিজগুলো মেরামতি করা দরকার বলে স্বাস্থ্য পরীক্ষার পর বিশেষজ্ঞ সংস্থা রিপোর্ট দিয়েছে। এর জন্য যে খরচ হবে তার এস্টিমেট করতে নির্দেশ দেওয়া হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: অনুব্রতকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে গ্রেফতার তৃণমূলের প্রাক্তন কাউন্সিলর


পুজোর আগেই টেন্ডার প্রক্রিয়া শেষ করতে বলা হয়েছে। পুজোর আগে চেষ্টা করতে হবে সেই কাজ। না পারলে পুজোর পরে প্রতিটি ব্রিজের মেরামতির কাজ শুরু করতে হবে। এই ২০০টি ব্রিজের মেরামতের জন্য যে খরচ হবে তা অর্থ দফতর অনুমোদন করেছে ইতিমধ্যেই। এছাড়াও আরও ১৪৪টি ব্রিজ চিহ্নিত করা হয়েছে। ৬ মাসের মধ্যে সেগুলো মেরামতি করা হবে। 


বৈঠকে ঠিক হয়েছে, রাস্তা মেরামতের কাজ দ্রুততার সঙ্গে শুরু করতে হবে। পুজোর আগে ভাঙাচোরা রাস্তা মেরামত করতে হবে। রাস্তার অবস্থা নিয়ে কিছুদিন আগেই নবান্নে উষ্মা প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। ঠিক হয়েছে আগামী কয়েকদিন বিভিন্ন দপ্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন পূর্ত মন্ত্রী অরূপ বিশ্বাস। সেইসব দপ্তরের যে সমস্ত নির্মাণকাজ চলছে সেগুলো কী অবস্থায় রয়েছে তার পর্যালোচনা করা হবে ওই বৈঠকে।