নিজস্ব প্রতিবেদন: কলকাতায় পৌঁছল ইস্ট ওয়েস্ট মেট্রোর প্রথম কোচটি। বৃহস্পতিবার বেঙ্গালুরু থেকে কলকাতা এসে পৌঁছয় প্রথম কোচটি। আপাতত এই কোচটি দিয়েই সেক্টর পাঁচ থেকে ফুলবাগান পর্যন্ত পরীক্ষামূলক ট্রেনচলাচল শুরু করতে চায় মেট্রো রেল কর্তৃপক্ষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইস্ট-ওয়েস্ট মেট্রো সূত্রে জানা গিয়েছে, নতুন এই কোচে রয়েছে অত্যাধুনিক সব সুবিধা। রয়েছে আরামদায়ক আসন, বিনা বাধায় হুইল চেয়ার নিয়ে চড়ার সুবিধা।মেট্রো কর্তৃপক্ষের দাবি, বর্তমান ট্রেনের তুলনায় এই ট্রেনের যাত্রা অনেক আরামদায়ক। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত এই কোচে ঝাঁকুনি কম, ট্রেন চলা বা থামার আগে ধীরে ধীরে বদলায় গতি। চওড়া ভেস্টিবিউল থাকায় সহজ হবে এক কোচ থেকে অন্য কোচে যাতায়াত। সব থেকে বড় কথা, এই কোচে বিদ্যুত্ খরচ অনেক কম। 


আরও পড়ুন - কলকাতায় রাম রহিমের শিষ্যের ডেরায় মধুচক্রের রমরমা আসর


মেট্রো রেল সূত্রের খবর, মার্চে শুরু হতে পারে নতুন কোচের পরীক্ষামূলক যাত্রা। তার আগে কয়েক দফায় বেশ করেকটি কোচ এসে পৌঁছবে কলকাতায়। আপাতত জুলাইয়ে ইস্ট-ওয়েস্ট মেট্রো চালু করার লক্ষমাত্রা নিয়ে চলছেন আধিকারিকরা। 


ওদিকে সেক্টর পাঁচ থেকে ফুলবাগান পর্যন্ত ট্রেন চলাচলের যাবতীয় পরিকাঠামো ইতিমধ্যে তৈরি হয়ে গিয়েছে বলে জানিয়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ। এখন চলছে স্টেশনের পরিকাঠামো তৈরির কাজ। সব মিলিয়ে তাড়াতাড়ি শেষ হতে চলেছে কলকাতাবাসীর অপেক্ষা।