অরূপ বসাক: পাড়ায় ঢুকে তিনটি ঘর ভেঙে, একজনকে আছাড় মেরে, ঘরে মজুত খাবার খেয়ে তোলপাড় করল হাতি। বুধবার এমন ঘটনা ঘটেছে মালবাজার মহকুমার মেটেলি ব্লকের মঙ্গলবারি বস্তি এলাকায়। আহত যুবক হাসপাতালে এখন ভর্তি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ভেড়িতে লুকিয়েও শেষরক্ষা হল না, অবশেষে পুলিসের জালে কুলতলিকাণ্ডে মূল অভিযুক্ত সাদ্দাম


স্থানীয় সূত্রে খবর, বুধবার রাত প্রায় আড়াইটা নাগাদ সংলগ্ন পানঝোরা জঙ্গল থেকে একটি বুনো হাতি বেরিয়ে চলে আসে মঙ্গলবারি বস্তি এলাকায়। হাতিরটি এলাকার রূপেস ওরাওঁ-সহ বিপুল ওরাওঁ ও দিনেশ ওরাওঁ এর ঘর ভেঙ্গে দেয়। সাবাড় করে মজুদ খাদ্যদ্রব্য। বাড়ির লোকজন পালিয়ে কোনক্রমে প্রাণে বাঁচেন।


আহত রূপেস ওড়াওঁয়ের বাবা রাজেস ওড়াওঁ বলেন, ছেলে ঘরে ঘুমিয়ে ছিল। হাতি এসে দেওয়াল ভেঙে দিয়েছে। ভাঙা জায়গায় দাঁড়িয়ে ছিল হাতি। ফলে ছেলে পালানোর রাস্তা পায়নি। সেইসময় ছেলেকে শুঁড় দিয়ে তুলে বাইরে বের করে আনে হাতি। মাটিতে আছাড় মারে। সেইসময় আমরা ভাগ্না ওকে টেনে নিয়ে চলে যায়। ছেলেকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাড়ার তিনটে বাড়ি ভেঙে দিয়েছে।  


ঘটনায় সমগ্র এলাকায় হাতির আতঙ্ক তৈরি হয়েছে। এলাকায় হাতির হানা রুখতে বনদপ্তরের তরফে টহলদারি করার দাবি জানিয়েছেন বাসিন্দারা। খুনিয়া স্কোয়াডের রেঞ্জার সজল কুমার দে বলেন, আহত ব্যক্তিকে রাত্রেই মাল সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ক্ষতিগ্রস্তরা নির্দিষ্ট ফর্মে আবেদন করলে সরকারি নিয়মে ক্ষতিপূরণ পাবে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)