মৃত্যুঞ্জয় দাস: তৃণমূলের পদের জন্য আর্থিক লেনদেন? দলের জেলা সভাপতির কাছে 'টাকা ফেরত' চেয়ে এবার পোস্টার পড়ল এলাকায়! সঙ্গে হুঁশিয়ারি, 'পাঁচদিনের মধ্যে টাকা না পেলে আমরা রাজ্য সভাপতি জানাব'। মুখ কুলুপ শাসকদলের নেতাদের। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চব্য ছড়াল বাঁকুড়ার কোতুলপুরে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন সকালে কোতুলপুরের গরুহাটতলা এলাকায় সাদা কাগজের প্রচুর পোস্টার নজরে পড়ে স্থানীয় বাসিন্দাদের। কীসের পোস্টার? পোস্টারে তৃণমূলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি অলোক মুখোপাধ্যায়কে উদ্দেশ্যে করে লেখা, আমরা আপনাকে অনেকবার ফোন ও চিঠি দিয়েছি। কিন্তু তার কোনও উত্তর পাইনি। কোতুলপুরের ব্লক সভাপতি ও অঞ্চল সভাপতি করার জন্য অগ্রিম ৩৫ লক্ষ টাকা দিয়েছেন সঙ্গীতা মালিক(মহিলা নেত্রী)। অতিরিক্ত টাকা নিয়ে তরুণ নন্দীগামী ও কৌশিক বটব্যাল(জয়পুর) সভাপতি করা হয়েছে। আমরা টাকা ফেরত চাই'! নেপথ্যে কারা? পোস্টারের নিচে লেখা, 'প্রতারিত সঙ্গীতার শুভাকাঙ্খীগণ'। 



এই পোস্টারকে কেন্দ্র করে রীতিমতো শোরগোল পড়ে যায়। যদিও এ বিষয়ে মুখ খুলতে চাননি স্থানীয় তৃণমূল নেতারা। এর আগে, মুর্শিদাবাদে দলের ব্লক সভাপতি করার জন্য ৩০ লক্ষ চাওয়ার অভিযোগ ওঠেছিল তৃণমূল বিধায়কের বিরুদ্ধে। অডিয়ো ক্লিপ ভাইরাল হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এমনকী, এই অডিয়ো ক্লিপের সত্যতাও স্বীকার করে নিয়েছিলেন বড়ঞাঁর তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাও। তাঁর দাবি, 'সেই সময় তখনকার পরিস্থিতি অনুযায়ী আলাপ-আলোচনা হয়েছিল। কোনও একটা বিষয়কে কেন্দ্র করে কথা হয়েছিল। কিন্তু এটা নয়, ব্লক সভাপতি কেন্দ্রিক বা কোনও টাকা চাওয়া হয়েছে'।


আরও পড়ুন: Abhishek Banerjee: 'পঞ্চায়েতে যাঁকে-তাঁকে প্রার্থী করা যাবে না', দলীয় বৈঠকে বার্তা অভিষেকের


এদিকে বর্ধমানে দাঁইহাটে ভাইরাল কুপ্রস্তাব বিতর্কে পদত্যাগ করলেন পুরসভার তৃণমূল চেয়ারম্যান শিশির মণ্ডল। দলের নির্দেশে মহকুমাশাসকের দফতরে গিয়ে পদত্যাগপত্র জমা দিলেন তিনি।  চাকরি আশায় পুরপ্রধানের দ্বারস্থ হয়েছিলেন এক তরুণী। অভিযোগ, তাঁকে নাকি কুপ্রস্তাব দিয়েছেন শিশির! ভিডিয়ো ও অডিও ক্লিপ ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ওই অডিও ক্লিপে শোনা যাচ্ছে, ওই তরুণীকে বিশেষ পোশাক করে কৃষ্ণনগরের একটি লজে আসতে বলেছেন দাইঁহাট পুরসভার তৃণমূল চেয়ারম্যান! বলছেন,  'তুই আমাকে খুশি করবি। তোকে সবকিছু দেব'। যদিও অডিয়ো ক্লিপের সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা। এরপপই শিশির মণ্ডলকে পুরপ্রধানের পদত্যাগ থেকে ইস্তফার নির্দেশ দেয় তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)