নিজস্ব প্রতিবেদন: দ্বিতীয় দফার প্রায় শেষ লগ্ন। সকাল থেকেই অশান্তির খবর এসেছে। শুরু থেকেই নজর ছিল নন্দীগ্রামে। এবার উত্তেজনার খবর বাঁকুড়াতেও। বড়জোড়া বিধানসভা কেন্দ্রের ভট্টপাড়া প্রাথমিক বিদ্যালয়ের ২০৫ ও ২০৬ নম্বর বুথে ভোট গ্রহণ চলাকালীন ব্যাপক উত্তেজনা ছড়ায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আজ বিকালে আচমকাই উত্তেজনা ছড়িয়ে পড়ে বুথে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এদিন বিকালের দিকে একদল গ্রামবাসী ভোট দিতে গেলে এলাকার তৃণমূল ও বিজেপি সমর্থকদের মধ্যে বচসা শুরু হয়। 


এরপর দু-পক্ষরেই জমায়েত বাড়তে থাকে। জমায়েতের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় র‍্যাফ ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। জমায়েত হঠাতে ও পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে র‍্যাফ ও কেন্দ্রীয় বাহিনী ব্যাপক লাঠিচার্জ করে বলে অভিযোগ। লাঠির আঘাতে এক মহিলা-সহ তিন জন গ্রামবাসী গুরুতর জখম হন।


ভোটবঙ্গে আজ দ্বিতীয় দফা। ৪ জেলার ৩০ আসনে ভোট। পূর্ব মেদিনীপুরের মোট ৯ আসনে নির্বাচন। নন্দীগ্রাম ছাড়াও ভোটের লাইনে দাঁড়াবে তমলুক, পাঁশকুড়া পূর্ব, পাঁশকুড়া পশ্চিম, ময়না, নন্দকুমার, মহিষাদল, হলদিয়া,  চণ্ডীপুর। পাশাপাশি পশ্চিম মেদিনীপুরের ৯ আসনেও ভোট। 


ভোট চলছে খড়্গপুর সদর, নারায়ণগড়, সবং, পিংলা, ডেবরা, দাসপুর, ঘাটাল, চন্দ্রকোনা, কেশপুরে। জঙ্গলমহলের আরেক জেলা বাঁকুড়াতেও আগামিকাল নির্বাচন। তালডাংরা, বাঁকুড়া, বড়জোড়া, ওন্দা, বিষ্ণুপুর, কোতলপুর, ইন্দাস, সোনামুখীর ভোটাররা দাঁড়াবেন লাইনে। ভোট রয়েছে দক্ষিণ ২৪ পরগনার চার কেন্দ্র গোসাবা, পাথরপ্রতিমা, কাকদ্বীপ এবং সাগরেও।