মনোজ মণ্ডল: উলটপুরাণ? পঞ্চায়েত ভোটে হেরে এবার সপরিবারে ঘরছাড়া তৃণমূল প্রার্থী! বাড়ি ফিরতে চেয়ে দলীয় নেতৃত্ব ও প্রশাসনের কাছে আবেদন জানিয়েছেন তিনি। ঘটনাস্থল, উত্তর ২৪ পরগনার দেগঙ্গা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: WB Panchayat Election 2023: গণনাকেন্দ্র থেকে চুরি সিসিটিভি-হার্ডডিস্ক, ট্যুইটার তোপ সুকান্ত মজুমদারের


জানা গিয়েছে, দেগঙ্গার সোহাই-স্বেতপুর পঞ্চায়েতের ৭৮ নং বুথে তৃণমূল প্রার্থী ছিলেন সম্রাট কাহার। দেগঙ্গার বিধায়ক  রহিমা মন্ডলের অনুগামী হিসেবে পরিচিত তিনি। কিন্তু নির্দল প্রার্থী সইদুল ইসলামের কাছে হেরে গিয়েছেন সম্রাট।


অভিযোগ, ভোট পর্ব মিটতেই শাসকদলের প্রার্থীর বিরুদ্ধে ভাঙচুর চালান নির্দল প্রার্থী ও তাঁর অনুগামীরা। এমনকী, চলে বোমাবাজি! আতঙ্কে এখনও বাড়ি ছেড়ে পালিয়েছেন সম্রাট। পরিবার নিয়ে আত্মগোপন করে রয়েছেন তিনি। ঘটনার কথা স্বীকার করেছেন দেগঙ্গা পঞ্চায়েত সমিতির বিদায়ী সভাপতি তথা তৃণমূল নেতা মফিদুল হক সাহাজী। দলের প্রার্থীকে নির্ভয়ে বাড়ি ফিরতে বলেছেন তিনি।


এর আগে, পঞ্চায়েত ভোটে প্রার্থী হওয়া নিয়ে প্রকাশ্যে চলে এসেছিল তৃণমূলের 'গোষ্ঠীকোন্দল'। দল যাঁদের টিকিট দিয়েছে তাঁরা যেমন মনোনয়ন জমা দিয়েছিলেন, তেমনিও আবার নির্দল প্রার্থী হিসেবেই ভোটে দাঁড়িয়েছিলেন বিক্ষুদ্ধরাও! বস্তুত, অনুগামীরা টিকিট না পাওয়ায় প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছেন আব্দুল করিম চৌধুরী ও হুমায়ুন কবীরের মতো বিধায়ক। শেষপর্যন্ত নির্দল প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ দেয় তৃণমূল নেতৃত্ব। শুধু তাই নয়, সেই নির্দেশ না মানায় জেলায় জেলায় দল থেকে বহিষ্কার করা হয় তৃণমূল কর্মী-সমর্থকদের।


আরও পড়ুন: WB Panchayat Election 2023: সন্ত্রাস বন্ধ না হলে রাজ্যসভার নির্বাচন বয়কট করব, হুঁশিয়ারি তৃণমূল বিধায়কের



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)