জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কান্ডের জেরে উৎসবে না ফেরার ডাক দিয়েছিলেন অনেকেই। 'অশৌচ চলছে, তাই উৎসবে ফিরতে পারছি না।' লিখে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ জানিয়েছিলেন। মুখ্যমন্ত্রী 'উৎসবে ফিরুন' বলাতে তীব্র কটাক্ষ করা হয়েছিল তাঁকে। কিন্তু মহালয়ার সন্ধ্যা থেকেই দেখা গেল একেবারে অন্য চিত্র। বিভিন্ন পুজো মণ্ডপে মানুষের জনজোয়ার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একে একে পুজো মণ্ডপ গুলি উদ্বোধন করছেন। তারপরেই এমন চিত্র দেখে মুখ খুললেন তৃণমূল কংগ্রেসের আইটি সেলের প্রধান দেবাংশু ভট্টাচার্য। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Sukanta Majumdar: 'আমি প্রথমে শিক্ষক তারপরে রাজনীতিবিদ', ক্লাসরুমে ফিরেই মন্তব্য সুকান্তর...


উৎসবে বয়কটের যারা ডাক দিয়েছিলেন তাঁদের তীব্র কটাক্ষ করেন দেবাংশু। তিনি তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে লেখেন, "শ্রীভূমি থেকে কল্যাণী আইটিআই; মহালয়ার দিন থেকেই মণ্ডপে-মণ্ডপে জনজোয়ার। যাঁরা উৎসব বয়কটের ডাক দিয়েছিলেন, উৎসবে ফিরছি না বলে পিওর বাম সুলভ স্লোগান তুলেছিলেন, সাধারণ মানুষ তাঁদের মুখে ঝামা ঘষে দিয়েছেন। মানুষ বুঝিয়ে দিয়েছেন গরিবের পেটে লাথি মেরে উৎসব বয়কট (করার বিষয়টি) কোনও সুস্থ মানসিকতার লক্ষণ নয়।" তিনি আরও বলেন, "মুখ্যমন্ত্রী সেই গরিব মানুষদের জন্যেই বলেছিলেন উৎসবে আসুন.. বলেননি, বিচার ভুলে উৎসবে ফিরুন.. বাংলা আজ বুঝিয়ে দিয়েছে, আইনের কাছে, আদালতের কাছে বিচারের দাবি যেমন থাকবে, তেমনই থাকবে উৎসবের উদ্দীপনা। থাকবে, মাতৃ বন্দনাও। কোনও চক্রান্তেই বাঙালির শ্রেষ্ঠ ইভেন্টকে বলিতে চড়তে দেওয়া যাবে না। জয় মা দুর্গা..।"


এখানেই থেমে থাকেননি তিনি। আরও একটি পোস্ট করে তিনি লেখেন, "প্রথমে ভেবেছিলাম এবার মার্কেটে, মলে, কিংবা পুজোর রাস্তাঘাটে ৬% ভিড় কম হবে। এখন দেখছি সেটুকুও কম হয়নি.. তাহলে কি পরের ভোটে আরও কমবে?  কিন্তু জিরোর কম তো........" 


উল্লেখ্য, কলকাতা ছাড়াও অন্যান্য জেলার পুজোর উদ্বোধন করছেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার ভার্চুয়াল মাধ্যমে বিভিন্ন জেলার একাধিক পুজোর উদ্বোধন করেছেন তিনি।


আরও পড়ুন, Jalpaiguri | Durga Puja Special: রসুন ৩৫০, ফুলকপি ১২০, আলু ৫০! পুজো-মরসুমে কপালে ভাঁজ বাঙালির!


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)