মৃত্যুঞ্জয় দাস: বিডিও ও আইসি-কে বিজেপির দালালি করা চলবে না বলে হুঁশিয়ারি দিয়ে এবার বিতর্কে জড়ালেন খোদ তৃণমূলের ব্লক সভাপতি। প্রকাশ্য মঞ্চ থেকে সেই হুঁশিয়ারির ভিডিও ভাইরাল হতেই সমালোচনায় সরব হয়েছে রাজনৈতিক মহল। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার গঙ্গাজলঘাটি ব্লকের অমরকাননে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আবাস যোজনায় শাসকদলের দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুলে বুধবার গঙ্গাজলঘাটি ব্লকের বিডিও অফিসে বিক্ষোভ দেখায় বিজেপি। ডেপুটেশনে অংশ নেওয়া বিক্ষোভকারীরা বিডিও অফিসের মূল গেট খুলে পুলিসের ব্যারিকেড ভেঙে বিডিও অফিস চত্বরে বিক্ষোভ দেখাতে থাকেন। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে গঙ্গাজলঘাটি বিডিও অফিস চত্বরে। বুধবার বিজেপির সেই কর্মসূচির পর বৃহস্পতিবার স্থানীয় অমরকানন এলাকায় পাল্টা সভা করে তৃণমূল। সেই পাল্টা সভা থেকেই তৃণমূলের গঙ্গাজলঘাটি ১ নম্বর সাংগঠনিক ব্লকের সভাপতি হৃদয় মাধব দুবেকে স্থানীয় বিডিও ও আইসি-কে হুঁশিয়ারি দিতে শোনা যায়।


মঞ্চে বক্তব্য রাখার সময় হৃদয় মাধব দুবে বলেন, 'বিডিও অফিসে ডেপুটেশন দিতে গেলে ডেপুটেশনকারীরা বিডিও অফিসের বাইরে থাকেন। আর একটি প্রতিনিধি দল দফতরে ঢুকে ডেপুটেশন দেয়। কিন্তু বিজেপির ডেপুটেশনের সময় গেট খুলে সকলে কীভাবে বিডিও অফিসে ঢুকল, তার কৈফিয়ৎ আমাদের সামনে বিডিও ও আইসি-কে দিতে হবে। বিডিও ও আইসি শুনে রাখুন বিজেপির দালালি করা চলবে না।' এরপরই রীতিমতো হুমকির সুরে তাঁকে বলতে শোনা যায়, 'আমরা রামকৃষ্ণ মিশন থেকে সমাজসেবা করতে এখানে আসিনি। আমরা রাজনৈতিক দল। রাজনীতির মাধ্যমে সমাজসেবা করি। এইভাবে বিজেপিকে সমর্থন করলে আমরা কিন্তু আপনাদের ছাড়ব না। আমরা বিডিও অফিস ও থানা ঘেরাও করব।'


তৃণমূল ব্লক সভাপতির এই বক্তব্য সামনে আসতেই সমালোচনায় সরব হয়েছে বিজেপি। বিজেপির দাবি, শান্তিপূর্ণ মিছিল করে বিডিও অফিসে ডেপুটেশন দেওয়া হয়েছিল। সেই মিছিল দেখে ভয় পেয়ে গিয়ে তৃণমূল নেতারা প্রলাপ বকছেন। অন্যদিকে তৃণমূলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা নেতৃত্বেরও স্পষ্ট কথা, গণতান্ত্রিক প্রথা মেনে সব রাজনৈতিক দলই ডেপুটেশন দিতে পারে। কিন্তু সরকারি আধিকারিক ও মানুষকে সম্মান দিয়ে মন্তব্য করা উচিৎ। দলের কেউ এহেন মন্তব্য করে থাকলে, সেটা উচিৎ নয়। 


আরও পড়ুন, Coldest Winter In Bengal: পুরুলিয়া-পানাগড়ে 'বরফ' পড়ছে! হাড় কাঁপানো ঠান্ডা দক্ষিণে, টেক্কা দিচ্ছে উত্তরকেও


সরকারি বাসে যুবতীর সামনে বসে হস্তমৈথুন! ধরা পড়তেই ডুকরে কান্না যুবকের... ভিডিয়ো ভাইরাল



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)