জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'শান্ত সমুদ্র'-এ 'ঝড়' তোলার ইঙ্গিত দিয়েছেন অভিষেক। সোশ্যাল মিডিয়ায় অভিষেক লিখেছেন, 'শান্ত সমুদ্র কখনও কোনও দক্ষ নাবিক তৈরি করে না।' আর তারপরই তৃণমবল শীর্ষ নেতৃত্বের তরফে এল বড়সড় নির্দেশ। শীর্ষ নেতৃত্ব নিল 'কড়া' পদক্ষেপ! সবটাই লোকসভা নির্বাচনকে ঘিরে। কী সেই নির্দেশ? প্রত্যেকের 'রিপোর্ট কার্ড' তৈরি করতে হবে! তারপর সেই 'রিপোর্ট কার্ড' তৃণমূল নেতৃত্বের কাছে জমা দিতে হবে। ব্যাপারটা কী একটু খোলসা করা যাক...


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লোকসভা নির্বাচনে প্রধান, উপপ্রধান, জেলা সভাধিপতি, পুরসভা চেয়ারম্যান ও ব্লক সভাপতিদের ভূমিকা কী ছিল? তা বিশদে জানতে সমস্ত বিধায়ক, জেলা সভাপতি এবং লোকসভা ভোটে জয়ী ও পরাজিত প্রার্থীদের চিঠি দিয়েছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব।  চিঠিতে লোকসভা ভোটে প্রধান, উপপ্রধান, জেলা সভাধিপতি, পুরসভা চেয়ারম্যান ও ব্লক সভাপতিদের ভূমিকা নিয়ে আগামী কয়েক দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। তার ভিত্তিতেই ব্যবস্থা নেবে দল। প্রথমে একুশে জুলাইয়ের সভায় অভিষেকের 'নিষ্ক্রিয়' হুঁশিয়ারি! তারপরই সোশ্যাল মিডিয়ায় অভিষেকের ইঙ্গিতপূর্ণ 'দক্ষ নাবিক' মন্তব্য! আর তারপর শীর্ষ নেতৃত্বের রিপোর্ট চেয়ে 'কড়া' চিঠি! দুয়ে-দুয়ে চার, যেন মিলে যাচ্ছে অঙ্কটা। 


প্রসঙ্গত, একুশের মঞ্চ থেকেই অভিষেক বন্দ্যোপাধ্যায় হুঁশিয়ারি দিয়েছিলেন, লোকসভা ভোটে দলের যেসব নেতা-কর্মী 'নিষ্ক্রিয়' হয়ে বসেছিলেন। আগামী ৩ মাসের মধ্যে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি যে একমাস বিরতি নিয়েছিলেন, সেই রাজনৈতিক বিরতিতে থাকার সময় তিনি লোকসভা ভোটের ফলাফল নিয়ে পর্যালোচনা করছেন। পর্যালোচনার সেই 'রেজাল্ট' প্রকাশ করা হবে বলেও জানান অভিষেক। 


সেইসঙ্গে নির্দেশ দেন, এখন থেকেই ছাব্বিশের ভোটের প্রস্তুতি শুরুর। এরপরই সামনে আসে ইনস্টাগ্রামে অভিষেক ইঙ্গিতপূর্ণ পোস্ট। যেখানে অভিষেক লিখেছেন, 'শান্ত সমুদ্র কখনও কোনও দক্ষ নাবিক তৈরি করে না।' যারপরই প্রশ্ন ওঠে, কোন প্রেক্ষাপটে অভিষেকের এই পোস্ট? এই পোস্টে অভিষেক কী ইঙ্গিত দিতে চাইলেন?


আরও পড়ুন, TMC wins | Abhijit Banerjee: সাংসদ অভিজিতের কেন্দ্রেই শূন্য পদ্ম! হারল বিজেপি, সব আসনে জয় তৃণমূলের...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)