সোমা মাইতি: পদের জন্য় ৩০ লাখ! তৃণমূল বিধায়কের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন দলের প্রাক্তন ব্লক সভাপতি। টাকা দিতে না পারায় স্রেফ সরিয়ে দেওয়া নয়, যিনি ব্লক সভাপতি হয়েছেন, তিনি নাকি বিজেপি কর্মী! বিধায়কের অডিয়ো ক্লিপ ভাইরাল। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল মুর্শিদাবাদের বড়ঞাঁয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্থানীয় সূত্রে খবর, বড়ঞায় তৃণমূলের সংগঠনের গুরত্বপূর্ণ মুখ গোলাম মুর্শেদ। দলের ব্লক সভাপতি ছিলেন তিনি। চলতি মাসে ব্লক সভাপতি রদবদল ঘটে। সরিয়ে দেওয়া হয় মুর্শেদকে। দায়িত্ব দেওয়া হয় বারীন কুমার ঘোষকে। কেন? বড়ঞার বিধায়ক জীবনকৃষ্ণ সাহার দিকেই আঙুল তুলেছেন তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতি। তাঁর দাবি, '৩০ লক্ষ টাকা চেয়েছিল। বলেছিলাম দিতে পারব। তখন আমি ব্লক সভাপতি ছিলাম। আমাকে ডেকে বলা হয়েছিল, যে পদ থাকতে গেলে এই টাকা লাগবে'! বিধায়কের সেই অডিয়ো ক্লিপ এখন ভাইরাল।


ভাইরাল অডিয়ো ক্লিপ
-------------------
গোলাম মুর্শেদ: তুমি যে খরচখরচার কথা বলছ, সেই খরচখরচা কত লাগবে, সঠিক বল। আমি কত দিতে পারব,  না পারব, সেটাও তো বিষয়।
বিধায়ক:  একটা নেগেটিভ জায়গা আছে, সেই জায়গাটা আমায় আটকাতে হবে। সেটা আমার দায়িত্ব। আপনাকে যা বসেছিলাম, এই মুহূর্তে ধরুন আপনা দিতে হবে ৩০ লাখ। পরে যা দেবেন, দেবেন।


এই অডিয়ো ক্লিপের সত্যতা স্বীকার করে নিয়েছে বড়ঞাঁর তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাও। তাঁর দাবি, 'সেই সময় তখনকার পরিস্থিতি অনুযায়ী আলাপ-আলোচনা হয়েছিল। কোনও একটা বিষয়কে কেন্দ্র করে কথা হয়েছিল। কিন্তু এটা নয়, ব্লক সভাপতি কেন্দ্রিক বা কোনও টাকা চাওয়া হয়েছে'। প্রাক্তন ব্লক সভাপতির দাবি, 'মুর্শিদাবাদের মধ্যে একমাত্র বড়ঞাঁই বিজেপির টার্গেট ছিল। মুখ্যমন্ত্রীও বসেছিলেন, বড়ঞা বাঁচানো যাবে না । লরি লরি টাকা ঢুকছে। আমরা দলবদ্ধভাবে বড়ঞা জিতিয়ে এনেছিলাম। দলের সঙ্গে কোনও বেইমানি করিনি'।


আরও পড়ুন: Cow Smuggling Case: আগামিকাল সকালে প্রকৃতির ডাকে কী ভাবে সাড়া দেবেন, এখন তা নিয়েই চিন্তিত কেষ্ট...


এদিকে এসএসসি দুর্নীতির মামলায় এখন জেল হেফাজতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পূ্র্ব মেদিনীপুরে 'পার্থ ঘনিষ্ট' হিসেবে পরিচিত ছিলেন তৃণমূল নেতা  নান্টু প্রধান। অভিযোগ, কারও কাছ থেকে ৫০ হাজার, তো কারও ৫ লক্ষ। চাকরি দেওয়ার নাম করে বিপুল অংকের টাকা নিয়েছিলেন তিনি। এখন চাকরি প্রার্থীদের টাকা মেটাচ্ছেন তৃণমূল নেতার বৃদ্ধ বাবা। কেন? ২০১৮ সালে নান্টু খুন হন বল অভিযোগ। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)