Cow Smuggling Case: সকালে প্রকৃতির ডাকে কী ভাবে সাড়া দেবেন, এখন তা নিয়েই চিন্তিত কেষ্ট...

Cow Smuggling Case: এসেছিলেন সাদা রঙের পাঞ্জাবি পরে। আসানসোল সি বি আই আদালতে শুনানি শেষ হয়ে যাওয়ার পরে নীল রংয়ের পাঞ্জাবি পরে নেন।

Updated By: Aug 25, 2022, 12:15 AM IST
Cow Smuggling Case: সকালে প্রকৃতির ডাকে কী ভাবে সাড়া দেবেন, এখন তা নিয়েই চিন্তিত কেষ্ট...

অয়ন ঘোষাল ও বাসুদেব চট্টোপাধ্য়ায়: অনুব্রত মণ্ডল এসেছিলেন সাদা রঙের পাঞ্জাবি পরে, আসানসোল সি বি আই আদালতে শুনানি শেষ হয়ে যাওয়ার পরে নীল রংয়ের পাঞ্জাবি পরে নেন। তাঁর সঙ্গে ৩৭ টি ওষুধ, অক্সিজেন, ইনহেলার-সহ চিকিৎসা সংক্রান্ত সব কিছুই আসানসোল সংশোধানাগারে নিয়ে যাওয়ার অনুমতি দেন বিচারক। জেলের মধ্যে যে হাসপাতাল রয়েছে তার দুটি ঘরের মধ্যে একটি অনুব্রতকে দেওয়া হয়েছে। এই সেলটিকে আবার 'আইসোলেশন সেল'ও বলে। ওখানে একটি ওয়াশরুম আছে। আসানসোল সংশোধনাগারে ওয়াশরুমে কমোড না থাকার জন্য সমস্যায় পড়তে হবে অনুব্রত মণ্ডলকে। এর আগে গরু পাচার কাণ্ডের অন্যতম অভিযুক্ত বিএসএফ কমান্ডেন্ট সতীশ কুমার এই বিষয়টি নিয়ে তৎকালীন বিচারককে অভিযোগও জানিয়েছিলেন বলে জেল সূত্রে জানা গেল। তখন থেকেই নাকি জেল কর্তৃপক্ষ পিডব্লিউডিকে এই ওয়াশরুমে কমোডের ব্যবস্থা করার অনুরোধ করেছিল। কিন্তু সূত্রের খবর, বারবার বলা সত্ত্বেও সেখানে কমোডের ব্যবস্থা করা হয়নি। এখন কী ভাবে সেখানে অনুব্রত প্রকৃতির ডাকে সাড়া দেবেন সেই প্রশ্নই দেখা দিয়েছে। নিজামের ১৪ তলায় সিবিআই গেস্ট রুমের বাইরে কমন বাথরুমে কমোড ছিল। তাই সেখানে কোনও অসুবিধা হয়নি। এখানে নেই। তাই আগামিকাল সকালে প্রকৃতির ডাকে কী ভাবে সাড়া দেবেন? রীতিমতো চিন্তিত কেষ্ট।

আরও পড়ুন: Anubrata Mondal: কোনও সম্পত্তি বেনামি নয়, সব ট্যাক্স দিয়ে কেনা, আদালতের পথে বিস্ফোরক কেষ্ট

প্রসঙ্গত, আজ রাতে অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal)খাওয়া-দাওয়া জেলের অন্যান্য কয়েদিদের মতোই হবে, অর্থাৎ, রুটি-সবজি। অন্য দিকে, জেলে প্রবেশ করানোর আগে অনুব্রতের যে কোভিড পরীক্ষা হয়েছিল তা নেগেটিভ এসেছে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, গোরুপাচার কাণ্ডে গ্রেফতার করা হলেও অনুব্রত মণ্ডলের বিপুল টাকার কোনও সম্পত্তির হদিস প্রাথমিকভাবে পায়নি সিবিআই (CBI)। কিন্তু তদন্ত যত এগোচ্ছে ততই একের পর এক রাইস মিলে বেনামে অনুব্রতর অংশীদারি, ঘনিষ্ঠদের কাছে বেনামে টাকা থাকার ব্যপারে সন্দেহ দৃঢ হচ্ছে সিবিআইয়ের। এবার সিবিআইয়ের নজরে অনুব্রত-ঘনিষ্ঠদের ১৮টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। এ নিয়ে চিঠি দেওয়া হয়েছে ৭টি ব্যাঙ্ককে।

১৪ দিনের হেফাজত শেষে বুধবার আসানসোল আদালতে নিয়ে যাওয়া হয়েছিল গরুপাচার কাণ্ডে অভিযুক্ত অনুব্রত মণ্ডলকে। এর আগে মঙ্গলবার স্বাস্থ্য পরীক্ষার জন্য ফের একবার আলিপুর কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। সেখানে স্বাস্থ্য পরীক্ষা হয় বীরভূমের তৃণমূল কংগ্রেস সভাপতির। বুধবার সকাল সাড়ে সাতটা নাগাদ নিজাম প্যালেস থেকে অনুব্রতকে নিয়ে আসানসোলের উদ্দেশে যাত্রা শুরু করেন সিবিআই কর্তারা। আদালতে যাওয়ার পথে বিস্ফোরক মন্তব্য করেন কেষ্ট। তাঁর দাবি, সমস্ত সম্পত্তি ট্যাক্স দিয়ে কেনা। কোনও সম্পত্তি বেনামি নয়। অনুব্রতর থেকে জানতে চাওয়া হয়, তিনি কেমন আছেন। জবাবে বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতা জানান, তাঁর শরীর ভালো নেই।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.