নিজস্ব প্রতিবেদন : আমফানের টাকা নিয়ে নয়ছয় করার অভিযোগে দল থেকে বহিষ্কার করা হল এক তৃণমূল পঞ্চায়েত প্রধানকে। আমফানের ত্রাণের টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে হুগলির জেলার এক পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। দল তরফে তাঁকে স্পষ্ট জানানো হয়, বিভিন্ন জায়গা থেকে ত্রাণের টাকা নিয়ে অভিযোগ আসছে। এবার এই ধরনের দুর্নীতি কোনও মতেই মানবে না দল। এরপরই কড়া বার্তা দিতে অভিযুক্ত পঞ্চায়েত প্রধান মনোজ সিংকে দল থেকে বহিষ্কার করে তৃণমূল নেতৃত্ব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হুগলির চণ্ডীতলা বিধানসভার গরলগাছা গ্রাম পঞ্চায়েতের প্রধান ছিলেন মনোজ সিং। তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে যে তিনি নিজের নামে আমফানের ত্রাণের টাকা তুলেছেন। নিজের পরিবারকে ক্ষতিগ্রস্ত দেখিয়ে ২০ হাজার টাকা তিনি সরকারি তহবিল থেকে নিয়েছেন। এলাকায় দুর্গতদের যে তালিকা তৈরি হয়েছিল তাতে এক নম্বরে রেখেছিলেন নিজের স্ত্রীর নাম। অভিযোগের প্রেক্ষিতে দলের তরফে তাঁকে সতর্ক করা হয়। তাঁকে দল থেকে পদত্যাগ করার পরামর্শ দেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। 


কিন্তু তিনি পদত্যাগ করতে রাজি হননি। এরপরই তাঁকে দল থেকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নেয় তৃণমূল নেতৃত্ব। দলের তরফে আজ তাঁকে বহিষ্কার  করা হয়। আজ তৃণমূল ভবনে হুগলি জেলা তৃণমূলের সভাপতি দিলীপ যাদবকে ডেকে দলের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেন রাজ্য সভাপতি সুব্রত বক্সী ও মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। 


প্রসঙ্গত, দুদিন আগে আমফানের ত্রাণের টাকা নিয়ে নয়ছয় করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, "আমফানে ক্ষতিগ্রস্তদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দিচ্ছে রাজ্য সরকার। এই টাকা পাওয়ার জন্য কারোও কাছে তদ্বির করার প্রয়োজন নেই। রেশন কিংবা ত্রাণ নিয়ে কোনও অভিযোগ থাকলে সরাসরি থানায় গিয়ে অভিযোগ জানান। অভিযোগ সঠিক হলে আমি নিজে দেখব।"


আরও পড়ুন, 'বদলাও হবে, বদলও হবে', হুঁশিয়ারি নয় এবার কাজেই করে দেখাবেন দিলীপ ঘোষ!