'বদলাও হবে, বদলও হবে', হুঁশিয়ারি নয় এবার কাজেই করে দেখাবেন দিলীপ ঘোষ!

প্রসঙ্গে তিনি বলেন, "মেদিনীপুরে আমাদের কর্মীকে নৃশংসভাবে খুন করা হয়েছে। আমরা এর বদলা চাই, বদল তো হবেই।" তিনি কি হুঁশিয়ারি দিচ্ছেন? প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষের সরাসরি জবাব, "হুঁশিয়ারি নয়, এবার কাজে করে দেখাব। সঙ্কটকালীন পরিস্থিতিতেও যাঁরা ঘৃণ্য কাজ করে, সেই সব সমাজবিরোধীদের তাদের ভাষাতেই উত্তর দেবো।"

Reported By: অঞ্জন রায় | Updated By: Jun 19, 2020, 02:08 PM IST
'বদলাও হবে, বদলও হবে', হুঁশিয়ারি নয় এবার কাজেই করে দেখাবেন দিলীপ ঘোষ!

অঞ্জন রায়:  'বদলাও হবে, বদলও হবে'। ক্ষমতায় না এসেই এবার সরাসরি হুমকি দিতে শুরু করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।
২১'র নির্বাচনের আগে ইঞ্চিতে ইঞ্চিতে বুঝে নেওয়ার বার্তা আগেই দিয়েছিলেন। লোকসভা নির্বাচনে বাংলায় নিজেদের ক্ষমতা দেখিয়ে দিয়েছে পদ্মশিবির। এবার লক্ষ্য ২০২১'র বিধানসভা নির্বাচন।  এই নির্বাচনকে পাখির চোখ করেই এগোতে শুরু করেছে পদ্ম শিবির।
লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপির টার্গেট ছিল ২৩টি আসন। সেক্ষেত্রে ১৮টি আসন দখল করে বাংলায় নিজেদের 'ক্ষমতা' জাহির করেছে মোদী-শাহ জুটি। বিধানসভা নির্বাচনেও এই সাফল্যের ধারা বজায় রাখতে তত্পর তাঁরা।  সেইকারণে সময় নষ্ট না করে এখন থেকেই ঘুঁটি সাজাতে শুরু করেছেন তাঁরা। কিন্তু নিপাট রাজনৈতিক সমীকরণের মধ্যে ঢুকে পড়েছে 'হিংসাত্মক' বার্তাও।

'বদলা নয়, বদল চাই'এর বার্তা দিয়ে ক্ষমতায় এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবার বিরোধী আসনে বসেই সরাসরি হুমকি দিচ্ছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।
ডিসি কমব্যাটকে নিগ্রহকাণ্ড, পুলিস ট্রেনিং স্কুল থেকে বদলি আরও ২৫ জন
এপ্রসঙ্গে তিনি বলেন, "মেদিনীপুরে আমাদের কর্মীকে নৃশংসভাবে খুন করা হয়েছে। আমরা এর বদলা চাই, বদল তো হবেই।" তিনি কি হুঁশিয়ারি দিচ্ছেন? প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষের সরাসরি জবাব, "হুঁশিয়ারি নয়, এবার কাজে করে দেখাব। সঙ্কটকালীন পরিস্থিতিতেও যাঁরা ঘৃণ্য কাজ করে, সেই সব সমাজবিরোধীদের তাদের ভাষাতেই উত্তর দেবো।"
বলাইবাহুল্য হেভিওয়েট রাজনৈতিক ব্যক্তিত্বের মুখে এই ধরনের কথায় কতটা বিচলিত হতে পারে সমাজ, তা নিয়ে চিন্নিত রাজনৈতিক বিশ্লেষকরাও।

Tags:
.