নিজস্ব প্রতিবেদন: রাজ্যের শাসক দলের বিরুদ্ধে 'সিন্ডিকেট ট্যাক্স' নেওয়ার অভিযোগে বিঁধেছেন অমিত শাহ। তার পাল্টা অমিতের বিরুদ্ধে ফৌজদারি মানহানির মামলার হুঁশিয়ারি দিলেন তৃণমূলের জাতীয় মুখপাত্র তথা রাজ্যসভার দলনেতা ডেরেক ও'ব্রায়েন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন মালদহের জনসভায় অমিত শাহ বলেন, ''বাড়ি বা কারখানা বানাতে দরকার সিমেন্ট। ইট লাগে। পাথর লাগে। এখানে সে জন্য সিন্ডিকেট কর দিতে হয় শাসক দলকে। গুজরাটে সিন্ডিকেট কর লাগে না''। জনতার উদ্দেশে অমিত প্রশ্ন ছোড়েন, এখানে লাগে তো? জোর দিয়ে বলুন কোথায় যায়? যেতে দেবেন কি? সমস্বরে জবাব আসে,'হ্যাঁ, সিন্ডিকেট ট্যাক্স লাগে'। এরপরই অমিতের হুঁশিয়ারি,''তৃণমূলকে উত্খাত করে পদ্ম ফোটান, সিন্ডিকেট ট্যাক্স দিতে হবে না। ১৬টি রাজ্যে ক্ষমতায় আছি, কোথায় সিন্ডিকেট ট্যাক্স দিতে হয় না'। 



অমিতের এহেন অভিযোগকে মোটেই ভাল চোখে নিচ্ছে না তৃণমূল। দলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ডেরেক ও'ব্রায়েন টুইট করেছেন,''বাংলা, উত্তরপ্রদেশ নয়, যেখানে ঘৃণা ও সাম্প্রদায়িকতা ছড়াতে পারবেন। এখানে শান্তি ও সম্প্রীতি রয়েছে। সিন্ডিকেট ট্যাক্সের অভিযোগ প্রত্যাহার না করে নিলে আপনার বিরুদ্ধে ফৌজদারি মানহানির মামলা দায়ের করব''। 



বাংলায় সিন্ডিকেট রাজের অভিযোগ করে থাকেন বিরোধীরা। এমনকি বিভিন্ন সময়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও দলকে এনিয়ে সতর্ক করেছেন।


আরও পড়ুন- দেশ-বিদেশ থেকে প্রাপ্ত উপহার নিলামে চড়াচ্ছেন মোদী, জানেন কেন?