নিজস্ব প্রতিবেদন: নোয়াপাড়া বিধানসভা এবং উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। নোয়াপাড়ায় তৃণমূলের টিকিট পেলেন গারুলিয়া পুরসভার চেয়ারম্যান তথা ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং-এর ভগ্নিপতি সুনিল সিং এবং উলুবেড়িয়ায় তৃণমূলের প্রতীকে দাঁড়াচ্ছেন ওই কেন্দ্রের প্রয়াত সাংসদ সুলতান আহমেদের স্ত্রী সাজদা আহমেদ। দুই কেন্দ্রেই উপনির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে আগামী বছরের ২৯ জানুয়ারি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উলুবেড়িয়ার প্রার্থী নিয়ে তেমনভাবে কোনও উত্সাহ না থাকলেও নোয়াপাড়ায় ঘাসফুল প্রতীকে কে দাঁড়াতে চলেছেন তা নিয়ে জল্পনা ছিল বিস্তর। ওই কেন্দ্রের কংগ্রেস বিধায়ক মধুসূদন ঘোষের মৃত্যুর পর থেকেই শোনা যাচ্ছিল, তৃণমূলের পক্ষ থেকে উপনির্বাচনে টিকিট পেতে পারেন স্বয়ং মদন মিত্র। কিন্তু এদিন অর্জুন সিং-এর ভগ্নিপতি সুনিল সিং-এর নাম ঘোষণা হওয়ার মধ্যে দিয়ে সেই জল্পনার অবসান ঘটল। আর তার সঙ্গে মুকুল পরবর্তী সময়ে উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূলে যে ভাটপাড়ার 'দাবাং নেতা' অর্জুনের আধিপত্য অনস্বীকার্য তা আরও স্পষ্ট হল বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।


অন্যদিকে, নোয়াপাড়া এবং উলুবেড়িয়া উভয় কেন্দ্রের প্রর্থী বাছাইয়ের ক্ষেত্রেই 'পরিবারতন্ত্র' প্রাধান্য পেয়েছে বলেও মনে করছে রাজনৈতির কারবারিদের অংশ বিশেষ। তবে সুনিল সিং-এর একটি পরিচয় অর্জুন সিং-এর ভগ্নিপতি হলেও, বর্তমানে তিনি গারুলিয়া পুরসভার চেয়ারম্যানও বটে। ফলে, এক্ষেত্রে তাঁর টিকিট পাওয়াকে 'রাজনৈতিক পছন্দ' হিসাবেও ব্যাখ্যা করা চলে।


আরও পড়ুন- পরিবার সাক্ষী! শপথ নিলেন মানস ঘরণী গীতারানি ভূঁইঞা