নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্কের মধ্য়েই রাজ্য়ের বিভিন্ন হাসপাতাল ও নার্সিংহোমগুলিকে ঘিরে শুরু হয়েছে অক্সিজেনের (Oxygen) কালোবাজারি। এবার সেই কালোবাজারি রুখতে তৎপর প্রশাসন। মঙ্গলবার বাদুতে এক অক্সিজেন (Oxygen) রিফিলিং সংস্থার গোডাউনে যৌথ অভিযান চালালেন বারাসাত পুলিশ জেলা ও ড্রাগ কন্ট্রোলার বিভাগের আধিকারিকরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: রাত থেকে লাইনে বৃদ্ধ-বৃদ্ধারা; সকাল দশটায় বলা হচ্ছে Vaccine নেই, হয়রানি জেলায় জেলায়


জানা গিয়েছে, মানুষের এই চরম দুর্ভোগের সময়ে অক্সিজেন(Oxygen) নিয়ে একাংশের ব্য়বসায়ী জালিয়াতি শুরু করেছে। এমনই নানা অভিযোগ পেয়ে জেলার বিভিন্ন অক্সিজেন(Oxygen) সরবরাহকারী সংস্থাতেই অভিযান চালাচ্ছে প্রশাসন। মঙ্গলবার সকালে বাদুর চণ্ডীগড়ি এলাকার 'কলিঙ্গ গ্যাসেশ' নামের একটি বেসরকারি অক্সিজেন রিফিলিং সংস্থার গোডাউনে অভিযান যৌথ অভিযান চালান বারাসাত পুলিশ জেলা ও ড্রাগ কন্ট্রোলার বিভাগের আধিকারিকরা। সংস্থার আধিকারিকদের সঙ্গে তাঁরা কথা বলেন। সমস্ত নথি খতিয়ে দেখেন। তবে নথিতে কোনও অসংঙ্গতি মেলেনি।


আরও পড়ুন: প্রথম পূর্ণমন্ত্রী পেল কালনা, অতিমারিতে মানুষের পাশে থাকতে চান স্বপন


ড্রাগ কন্ট্রোলার বিভাগের আধিকারিক অনুমেষ সরকার জানান, অক্সিজেন উৎপাদনকারী সংস্থার নথিতে কোনও গলদ নেই। স্টক ঠিক রয়েছে। বারাসাত জেলা ইনফোর্সমেন্ট ব্রাঞ্জের (EB) আধিকারিক রোহেদ শেখ জানান, তাঁদের কাছে এমন অনেক অভিযোগ জমা পড়েছে যেখানে দেখা গিয়েছে বেসরকারি অক্সিজেন রিফিলিং সংস্থার নিজস্ব কোনও সিলিন্ডার নেই। বিভিন্ন হাসপাতাল এবং নার্সিংহোম থেকে সিলিন্ডার এনে রিফিলিং করা হচ্ছে। তবে বাদুর ওই সংস্থার নথিতে কোনও গলদ মেলেনি