নিজস্ব প্রতিবেদন: আজ (রবিবার) রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। বাংলার ভোটে প্রথম রাজনৈতির কর্মসূচি তাঁর। এর পাশাপাশি একাধিক সরকারি প্রকল্পের উদ্বোধনও করবেন তিনি। কিন্তু পূর্ব মেদিনীপুরের সভা দিয়েই রাজ্যের নির্বাচনী প্রচার শুরু করাটা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কারণ, স্বয়ং মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) ঘোষণা করে দিয়েছেন যে নন্দীগ্রাম (Nandigram) থেকে এবার তিনি নিজেই হবেন তৃণমূলের প্রার্থী। এছাড়াও অবশ্যই তৃণমূল (TMC) ছেড়ে বিজেপিতে (BJP) যাওয়া শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) জেলা পূর্ব মেদিনীপুর। তাই বিজেপিতে শুভেন্দুর গুরুত্ব বোঝাতেও প্রধানমন্ত্রীর এই সফরের গুরুত্ব যথেষ্ট।তাই শুভেন্দু অধিকারীর এলাকা হলদিয়া (Haldia) থেকেই একুশের মহাসংগ্রামের সুর বেঁধে দেবেন মোদী। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিকে নেতাজির জন্মদিনে ভিক্টোরিয়ায় ‘জয় শ্রী রাম’ কাণ্ডের পর আবারও রাজ্যে প্রধানমন্ত্রী।হলদিয়ার এই সরকারি অনুষ্ঠানে অবশ্য যাচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে আমন্ত্রণ জানানো হলেও অনুষ্ঠানে তিনি যেতে পারছেন না বলে PMOকে জানিয়ে দিয়েছে নবান্ন।


আজ (রবিবার) হলদিয়ায় IOC-র দ্বিতীয় 'ক্যাটালিটিক আইসো-ডিওয়াক্সিং' ইউনিটের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী ৷ এর আনুমানিক খরচ ১ হাজার ১৯ কোটি টাকা৷ কর্মসংস্থানের সম্ভাবনা প্রায় ২ হাজার ২০০ বলে জানা যাচ্ছে৷ এছাড়াও প্রধানমন্ত্রী BPCL-এর 'এলপিজি ইমপোর্ট টার্মিনাল' উদ্বোধন করবেন ৷ আনুমানিক খরচ ১ হাজার ১০০ কোটি টাকা ৷ উদ্বোধন হবে ৪১ নম্বর জাতীয় সড়কে চার লেনের উড়ালপুল ৷


এছাড়াও ঝাড়খণ্ড থেকে দুর্গাপুর পর্যন্ত পাইপলাইন 'প্রধানমন্ত্রী উর্জা গঙ্গা গ্যাস' প্রকল্পের শিলান্যাস করবেন মোদী। ২ হাজার ৪০০ কোটি টাকার প্রকল্পে রাজ্যে এই প্রথম GAIL -এর প্রকল্প আসছে। রাজনৈতিক সভা থেকে আক্রমণ আবার সরকারি মঞ্চ থেকে উন্নয়ন, এই দুইয়ের মিশেলেই নরেন্দ্র মোদীর এই পর্যায়ে বাংলায় আসা।