নিজস্ব প্রতিবেদন: একটি ১৫ কেজির কচ্ছপকে ঘিরে চাঞ্চল্য ছড়াল তারকেশ্বরে। সোমবার তারকেশ্বর থানার অন্তর্গত কেটেরা গ্রাম থেকে হঠাৎই নিখোঁজ হয়ে যায় কচ্ছপটি। জানা গিয়েছে, সোমবার সকালেই কেটেরা উত্তরপাড়া স্কুল মাঠ থেকে রমেশ বেরা নামে এক ব্যক্তি উদ্ধার করেন ওই কচ্ছপটিকে। তারপর নিজের কাছে রাখেন সেটি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এ দিকে গ্রামের লোকেরা সিদ্ধান্ত নেন, বনদফতরের হাতে তুলে দেওয়া হবে ওই কচ্ছপটিকে। অভিযোগ, গ্রামের বাসিন্দাদের এই সিদ্ধান্তে কান না দিয়ে বিষয়টি কার্যত এড়িয়ে যান রমেশ বেরা। স্থানীয়রা জানিয়েছেন, সোমবার দুপুরের পর থেকে হঠাৎই উধাও হয়ে যায় কচ্ছপটি। তাঁদের অভিযোগ, অরূপ চট্টোপাধ্যায় নামে এক ব্য়ক্তির কাছে চড়া দামে বিক্রি করে দেওয়া হয়েছে ওই কচ্ছপটিকে।


আরও পড়ুন: রাতের অন্ধকারে দাঁতালের হানা, তছনছ করল চা-শ্রমিকদের ঘরবাড়ি


অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে তারকেশ্বর থানার পুলিস। গতকাল রাতেই অরূপ চট্টোপাধ্যায়ের বাড়িতে পৌঁছয় তাঁরা। সেদিন বাড়িতে কারও দেখা মেলেনি। অবশেষে মঙ্গলবার সকালে অরূপ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে ১৫ কেজির ওই কচ্ছপটিকে উদ্ধার করে পুলিস। যদিও রমেশ বেরা ও অরূপ চট্টোপাধ্যায় দুজনেই কচ্ছপ বিক্রির কথা অস্বীকার করেছেন। অন্যদিকে অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।