দেবব্রত ঘোষ: যেকোনও সময়ে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে! মেরামতির জন্য যান নিয়ন্ত্রণ করা হবে সাঁতরাগাছি ব্রিজে। কতদিন? ১৯ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। ভোর ৫টা থেকে রাত ১১টা যান চলাচল করবে শুধুমাত্র কলকাতা থেকে হাওড়ামুখী লেনে। রাতে পুরোপুরি বন্ধ থাকবে সেতু। শুধু তাই নয়, মেরামতি চলাকালীন সাঁতরাগাছি ব্রিজে পণ্যবাহী গাড়ি চলাচলে জারি থাকবে নিষেধাজ্ঞা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একদিকে হাওড়া, আর অন্যদিকে কলকাতা। গঙ্গা নয়, রেললাইনের উপরে সাঁতরাগাছি ব্রিজ। এই ব্রিজ দিয়ে প্রতিদিন সত্তর হাজার গাড়ি চলাচল করে। সম্প্রতি স্বাস্থ্য পরীক্ষায় জানা গিয়েছে, সাঁতরাগাছি ব্রিজে কলকাতামুখী লেনে এক্সপানশন জয়েন্টগুলির বেহাল দশা। অবিলম্বে মেরামত না করলে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে! এর আগে, ২০১৬ সালে কলকাতা থেকে হাওড়াগামী লেনের এক্সপানশন জয়েন্টগুলি মেরামতি করা হয়েছিল। 



আরও পড়ুন: ঐতিহ্য ছাড়তে নারাজ, সরকারি নীল-সাদা পোশাক ফেরাল পড়ুয়ারা


এদিন নিজের দফতরে ট্রাফিক বিভাগের পদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন হাওড়ার পুলিস কমিশনার প্রবীণ ত্রিপাঠী। বৈঠকে ছিলেন পূর্ত দফতরের আধিকারিকও। সেই বৈঠকেই মেরামতির ১৯ নভেম্বর থেকে সাঁতরাগাছি ব্রিজে যান নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নেওয়া হয়। পুলিস সূত্রে খবর, সকালে একটি লেন দিয়ে গাড়ি চলবে, আর রাতে সেতু বন্ধ থাকবে। রাত দশটার পর কলকাতা থেকে আব্দুল রোড হয়ে হাওড়ার দিকে যাবে পণ্য়বাহী গাড়ি, আর উল্টো পথে যাতায়াতের জন্য ব্যবহার করতে হবে নিবেদিতা সেতু। যতদিন মেরামতি চলবে, ততদিন সাঁতরাগাছি ব্রিজে পণ্যগাড়ি চলবে না।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)