নিজস্ব প্রতিবেদন:  অল্পের জন্য বড়সড় দুর্ঘটনা এড়াল ডাউন ইস্পাত এক্সপ্রেস। প্ল্যাটফর্মে ঢুকতে গিয়ে লাইনচ্যুত হয়  ট্রেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সকালের ট্রেনে কাজে যেতে হাওড়ামুখী সকলে। কেউ চোখ বুজে কিছুটা জিরিয়ে নিচ্ছিলেন, কেউ বা খবরের কাগজে চোখ বুলোচ্ছিলেন। ভিড়ে ঠাসা না হলেও সকালে হাওড়ামুখী ট্রেনে যেরকম ভিড় থাকে, এদিনও তাই ছিল।  কিন্তু আচমকাই বিকট শব্দে টনক নড়ে তাঁদের। প্রথমটায় কিছু বুঝে উঠতে পারেননি তাঁরা।  কিছু অত্যুত্সাহী যাত্রী যখন লাইনে উঁকি দেন, দৃশ্য থেকে শিউরে ওঠেন তাঁরা। সকাল ছ’টা বেজে পাঁচ মিনিটে হাওড়া স্টেশনের ২৩ নম্বর প্ল্যাটফর্মে ঢুকছিল ইস্পাত এক্সপ্রেস। ঢোকার মুখেই লাইনচ্যুত হয়ে পড়ে ট্রেনটি। 


আরও পড়ুন: স্কুল ব্যাগে কিছু একটা লুকোচ্ছিল চতুর্থ শ্রেণির ছাত্রীটি, শিক্ষিকার জেরার মুখে ফাঁস হল পরিবারের ঘৃণ্য সত্য


 রুট রিলে ইন্টারলকিং সিস্টেম ভেঙে ঢুকে পড়ে ট্রেনটি। ইঞ্জিনের পেছনের কামরার একাধিক চাকা লাইন থেকে নীচে নেমে যায়। কিন্তু ইঞ্জিনের ধাক্কা আর সামান্য গতি থাকায় বাকি বেশিরভাগ অংশ প্ল্যাটফর্মেই ঢুকে যায়। অল্পের জন্য বড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়।


আরও পড়ুন: দিঘার সমুদ্রে ভূতুড়ে জিনিস! আতঙ্কিত মত্স্যজীবী, পর্যটক, প্রশাসন


তবে দুর্ঘটনার জেরে ২১, ২২ ও ২৩ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন ঢোকা-বেরনো বন্ধ। এই তিনটি প্ল্যাটফর্ম দিয়েই দক্ষিণ পূর্ব রেলের বেশিরভাগ ট্রেন যাতায়াত করে। এর জেরে ধৌলি এক্সপ্রেস সহ আটটি ট্রেন আটকে পড়ে। সাঁতরাগাছি স্টেশনে আটকে দেওয়া হয় জগন্নাথ এক্সপ্রেসও। উনিশ ও কুড়ি নম্বর প্ল্যাটফর্ম দিয়েই যাতায়াত করানো হচ্ছে  ট্রেন। এর জেরে ট্রেন ছাড়তে অনেকটাই দেরি হয়। হাওড়া স্টেশনে রয়েছে পিটলাগড় এক্সপ্রেস ও ধৌলি এক্সপ্রেস। বেলা ১২টা নাগাদ পুরীর উদ্দেশে রওনা দিয়েছে ধৌলি। 


কীভাবে এই দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখছেন রেল আধিকারিকরা। ঘটনাস্থল পরিদর্শন করছেন রেলের উচ্চ পদস্থ কর্তারা। রেলের চালকের কাছ থেকেও বিষয়টি জানার চেষ্টা চলছে।