নিজস্ব প্রতিবেদন:  আগামীকাল থেকে দক্ষিন পূর্ব রেলপথের বাঁকুড়া স্টেশনের উপর দিয়ে চালু হচ্ছে ট্রেন চলাচল। দেরিতে হলেও শেষ পর্যন্ত ট্রেন পরিসেবা পুনরায় চালু হওয়ায় খুশি বাঁকুড়ার মানুষ। করোনা সংক্রমণ ঠেকাতে সারা দেশে প্রথম পর্যায়ে লক ডাউন জারি হলে সারা দেশের পাশাপাশি বাঁকুড়ার উপর দিয়ে রেলের যাত্রী পরিসেবা বন্ধ হয়ে যায়।  বন্ধ হয়ে যায় যাত্রীবাহী ট্রেন চলাচল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তারপর থেকে দীর্ঘ ৮ মাস বন্ধ ছিল গুরুত্বপূর্ণ ওই রুটের ট্রেন চলাচল।  লকডাউন পর্যায়ে দফায় দফায় রাজ্যের বিভিন্ন রুটে ট্রেন চলাচল শুরু হলেও যাত্রীবাহী ট্রেন পরিসেবা থেকে এতদিন বঞ্চিতই ছিল বাঁকুড়া। ফলে ক্ষোভ বাড়ছিল সাধারন থেকে নিত্যযাত্রীদের মধ্যে। রেল পরিসেবা চালু করার দাবিতে দফায় দফায় বিক্ষোভ দেখায় তৃনমূল, কংগ্রেস ও বাম দলগুলি।


শেষ পর্যন্ত চাপে পড়ে অবশেষে চালু হতে যাচ্ছে বাঁকুড়ার উপর দিয়ে রেল পরিসেবা। রেল সূত্রে জানা গেছে,  আপাতত ওই রুটে চারটি স্পেশাল এক্সপ্রেস ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে দক্ষিন পুর্ব রেল কর্তৃপক্ষ। এদিকে কোভিড সতর্কতা মেনে রেল চলাচলের চূড়ান্ত প্রস্তুতি চলছে বাঁকুড়া স্টেশনে। সোশ্যাল ডিসোট্যান্স বজায় রাখার জন্য স্টেশন চত্বর জুড়ে বিশেষ ব্যবস্থা তৈরী রাখছে রেল কর্তৃপক্ষ। দেরিতে হলেও রেলের নেওয়া এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বাঁকুড়া সহ জঙ্গলমহলের মানুষ। আপাতত এক্সপ্রেস ট্রেন চলাচল চালু হলেও সাধারণ মানুষের স্বার্থে দ্রুত ওই রুটে লোকাল ট্রেন চালানোর দাবি জানিয়েছেন বাঁকুড়ার মানুষ।