নিজস্ব প্রতিবেদন: বৃষ্টিতে মাটি আলগা হয়েই কি ঘটল বিপত্তি? ধস নামল রেললাইনে। শিয়ালদহ-বনগাঁ শাখায় দীর্ঘক্ষণ বন্ধ থাকল ট্রেন চলাচল। অফিস টাইমে চরম দুর্ভোগে পড়লেন নিত্যযাত্রীরা। এখন পরিষেবা স্বাভাবিক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনা সতর্কতায় রাজ্যে লোকাল ট্রেন চলাচল বন্ধ এখনও। হাতেগোনা কয়েকটি ট্রেন চলছে। শিয়ালদহ বনগাঁ শাখার অশোকনগর রোড ও গুমা স্টেশনের মাঝে রয়েছে বিদ্যাধরী খাল। এই খালের পাশ দিয়ে চলে গিয়েছে রেললাইন। স্থানীয় সূত্রে খবর, গতকাল অর্থাৎ শুক্রবার রাতে একটি মালগাড়ি যাওয়ার পর আচমকাই ধস নামে সেই রেললাইনে। ভোরের দিকে দুটি ট্রেন দত্তপুকুর দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়। এরপরই পুরোপুরি বন্ধ হয়ে ট্রেন চলাচল। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় রেললাইন মেরামতির কাজ। প্রথমে বেশ কিছুক্ষণ শুধুমাত্র আপ লাইন দিয়ে ট্রেন চলছিল। পরিষেবা স্বাভাবিক হতে সময় লেগে যায় প্রায় ঘণ্টা তিনেক।


আরও পড়ুন: Dhaniakhali: ব্যাঙ্কে জালিয়াতি কারবার! অ্যাকাউন্ট ছাড়াই লক্ষ লক্ষ টাকার 'লেনদেন'


এদিকে আবার অবিলম্বে লোকাল ট্রেন পরিষেবা চালু দাবিতে বিক্ষোভ-প্রতিবাদে নেমেছেন যাত্রীরা। বিক্ষোভের জেরে শিয়ালদহ ও হাওড়ায় ট্রেন চলাচল ব্যাহত হয়েছে বেশ কয়েকবার। মান্থলি টিকিটে যাতায়াত করা না গেলেও, জরুরি প্রয়োজনে এখন কাউন্টার থেকে টিকিট কেটে স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে পারছেন সাধারণ যাত্রীরা। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, গ্রামাঞ্চলে অন্তত ৫০ শতাংশ টিকাকরণ না হলে লোকাল ট্রেন চলবে না। 


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)