Dhaniakhali: ব্যাঙ্কে জালিয়াতি কারবার! অ্যাকাউন্ট ছাড়াই লক্ষ লক্ষ টাকার 'লেনদেন'

 কারও কারও বাড়িতে আবার পৌঁছে গিয়েছে 'চেকবুক'-ও।

Updated By: Aug 27, 2021, 10:54 PM IST
Dhaniakhali: ব্যাঙ্কে জালিয়াতি কারবার! অ্যাকাউন্ট ছাড়াই লক্ষ লক্ষ টাকার 'লেনদেন'

নিজস্ব প্রতিবেদন: ব্যাঙ্কে অ্যাকাউন্ট নেই, অথচ লক্ষ লক্ষ টাকার লেনদেন হচ্ছে! কারও কারও বাড়িতে আবার পৌঁছে গিয়েছে 'চেকবুক'-ও। ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়াল হুগলির ধনিয়াখালিতে। কীভাবে হচ্ছে এসব? খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

ধনিয়াখালি থানার ভান্ডারহাটি দু নম্বর গ্রাম পঞ্চায়েতের চীনাগর গ্রাম। কেউ পেশায় দিনমজুর , তো কেউ আবার শ্রমিক। তেমন আর্থিক সঙ্গতি নেই গ্রামবাসীদের। তাঁদের দাবি, মাস খানেক আগে স্থানীয় আদিবাসী পাড়ায় বেশ কয়েকজনের বাড়িতে স্পিড পোস্টে চলে এসেছে চেকবুক। এর কয়েক দিন পর থেকে আবার আর্থিক লেনদেন ম্যাসেজও আসছে। তাও আবার লক্ষ লক্ষ টাকার! কীভাবে? গ্রামবাসীদের বলছেন, ধনেখালির মদন মোহন তলা এলাকায় একটি বেসরকারি ব্যাঙ্ক থেকে চেকবুক পাঠানো হয়েছে। আর্থিক লেনদেনও হচ্ছে সেখানে। অথচ অ্যাকাউন্ট তো অনেক দূরের ব্য়াপার, ওই ব্যাঙ্কে তাঁরা কোনওদিন যাননি।

আরও পড়ুন: East Midnapore: রাতারাতি লাখপতি! রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে গ্রাহকদের অ্যাকাউন্টে ৫ লক্ষেরও বেশি টাকা

তাহলে? এই ঘটনার রীতিমতো আতঙ্কিত গ্রামবাসী। আতঙ্ক এতটাই যে, এই 'ব্যাঙ্ক জালিয়াতি'-র বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে সকলে মিলে প্রশাসনের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। পশ্চিমবঙ্গ গ্রামীণ ব্যাঙ্কের প্রাক্তন এক ম্যানেজারের দাবি, সাধারণ মানুষের অজান্তে তাঁদের নথি ব্যবহার করে আর্থিক প্রতারণা চলছে। ব্যাঙ্ক কর্মীদের একাংশ যুক্ত না থাকলে এভাবে আর্থিক লেনদেন সম্ভব নয় কখনই।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.