অরূপ লাহা: যাত্রীদের ভোগান্তি চরমে। প্যান্টোগ্রাফ ভেঙে থমকে গেল ডাউন বর্ধমান-হাওড়া মেইন লাইন লোকাল। শনিবার বিকেল পৌনে ছটা নাগাদ ওই ঘটনা ঘটে শক্তিগড় ও গাংপুর স্টেশনের মাঝে। থমকে যায় ট্রেন চলাচল। ডাউন লাইনে প্যান্টোগ্রাফ ভাঙার ফলে আপ ও ডাউন-দুই লাইনেই ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-আদ্রার নিহত তৃণমূল নেতার বাড়িতে ফোন, ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের ধরার নির্দেশ রাজ্যপালের 


পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, শনিবার বিকেল ৫টা ৪১ মিনিট থেকে ডাউন মেইন শাখায় লোকাল ট্রেন দাঁড়িয়ে রয়েছে গাংপুর ও শক্তিগড় স্টেশনের মাঝে। আপ ও ডাউন দুই লাইনেই ট্রেন চালাচল বন্ধ রয়েছে। 


প্যান্টোগ্রাফ ভেঙে বিপত্তির ফলে লোকাল ট্রেনের পাশাপাশি দাঁড়িয়ে যায় দূরপাল্লার মেইল ও এক্সপ্রেস ট্রেন। শক্তিগড় স্টেশনে দাঁড়িয়ে যায় রাজধানী এক্সপ্রেস। প্যান্টোগ্রাফ ভাঙার খবর পেয়েই চলে আসেন রেলকর্মীরা। শুরু হয় মেরামতির কাজ।  বিপাকে পড়ে যাত্রীরা ট্রেন থেকে নেমে রাস্তায় উঠে যে যায় গন্তব্য যাওয়া শুরু করেন। 


এক যাত্রী বলেন, বর্ধমান-হাওড়া মেইন শাখায় প্যান্টোগ্রাফ ভেঙে গিয়েছে। অনিন্দ কোনার নামে এক যাত্রী বলেন, রসুলপুর যাচ্ছিলাম। খুব বিপদে পড়ে গেলাম। কীভাবে বাড়ি ফিরব বুঝতে পারছি না। রোগী নিয়ে ভিন রাজ্যে যাচ্ছিলেন এক যাত্রী। রাত ১০টা ৪০ মিনিটে হাওড়া থেকে ট্রেন। তিনিও আটকে পড়েছেন। কখন ট্রেন চালু হবে সেটা ভেবেই তিনি আতঙ্কিত। হাওড়া থেকে ট্রেন ছেড়ে গেলে খুবই সমস্যা হবে বলে তিনি জানালেন।  


গত একমাস ধরে বর্ধমান-রামপুরহাট শাখায়, কখনও বর্ধমান-হাওড়া শাখায় ঝড়বৃষ্টি না হলেও প্যান্টোগ্রাফ ভেঙে পড়ছে। কখনও চার ঘণ্টা, কখনও পাঁচ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকছে। চরম সমস্যায় পড়ে যাচ্ছেন যাত্রীরা। এদিন সন্ধে সাড়ে আটটার পর মেরামতি করে ট্রেন চলাচল শুরু হয়। পার করা হয় আটকেপড়া দূরপাল্লার ট্রেনগুলিকে। তবে পরিষেবা সম্পূর্ণ স্বাভাবিক হতে আরও সময় লাগবে বলে জানাচ্ছেন রেল কর্মীরা।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)