Panchayat Election 2023: আদ্রার নিহত তৃণমূল নেতার বাড়িতে ফোন, ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের ধরার নির্দেশ রাজ্যপালের

Panchayat Election 2023:রক্তাক্ত অবস্থায় দু'জনকেই নিয়ে যাওয়া হয় রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তৃণমূল ধনঞ্জয় চৌবের। তাঁর দেহরক্ষীর অবস্থাও আশঙ্কাজনক

Updated By: Jun 24, 2023, 06:57 PM IST
Panchayat Election 2023: আদ্রার নিহত তৃণমূল নেতার বাড়িতে ফোন, ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের ধরার নির্দেশ রাজ্যপালের

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: বৃহস্পতিবার সন্ধেয় পুরুলিয়ার আদ্রায় দলীয় কার্যালয়েই খুন হন আদ্রা শহর তৃণমূল সভাপতি ধনঞ্জয় চৌবে। রঘুনাথপুর মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হলেও তাঁকে বাঁচানো যায়নি। শনিবার ধনঞ্জয় চৌবের দাদাকে ফোন করলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। গোটা ঘটনা বিস্তারিত জেনে নেন রাজ্যপাল।

আরও পড়ুন-পঞ্চায়েতে নির্দল হিসেবে মনোনয়ন, দলের ৫৬ কর্মীর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল তৃণমূল

শনিবার নিহত তৃণমূল নেতা ধনঞ্জয় চৌবের দাদা আনন্দ চৌবেকে ফোন করেন রাজ্যপাল। কীভাবে ঘটনাটি ঘটছে তা আনন্দর কাজে জানতে চান তিনি। পরিবারের কী অবস্থা তাও জানাতে চান। পাশপাশি ওই ঘটনার পেছনে কারা রয়েছে বলে আনন্দ অনুমান করছেন তাও তিনি জানতে চান। নির্বাচন ঘোষণা হয়ে গিয়েছে। রাজ্যের আইনশৃঙ্খলা এখন রাজ্যে নির্বাচন কমিশনের হাতে। এরকম এক পরিস্থিতিতে নির্বাচন কমিশনকে কিছু নির্দেশ দিয়েছেন বলেও জানা য়াচ্ছে। সূত্রের খবর রাজ্যপাল নির্বাচন কমিশনকে বলেছেন ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের ধরে যেন কড়া ব্যবস্থা নেওয়া হয়। এখানেই থেমে থাকেননি রাজ্যপাল। বরং নিহতের সন্তাদের পড়াশোনার জন্য আর্থিক সাহায্য করার কথাও ঘোষণা করেছেন সি ভি আনন্দ বোস। 

উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধেবেলায় শহরের পাণ্ডে বাজারে কাছে দলের কার্যালয়েই বসেছিলেন ধনঞ্জয়। সঙ্গে ছিলেন তাঁর দেহরক্ষী রাজ্য পুলিসের কনস্টেবল শেখর দাসও। তারপর? প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আচমকাই কয়েকজন দুষ্কৃতী এসে তৃণমূল নেতাকে লক্ষ্য পরপর ৬ রাউন্ড গুলি চালায়। তাঁকে বাঁচাতে গিয়ে গুলিবিদ্ধ হন দেহরক্ষীও।

রক্তাক্ত অবস্থায় দু'জনকেই নিয়ে যাওয়া হয় রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তৃণমূল ধনঞ্জয় চৌবের। তাঁর দেহরক্ষীর অবস্থাও আশঙ্কাজনক। হাসপাতাল সূত্রে খবর, ধনঞ্জয়ের শরীরের ৩ গুলি লেগেছিল।

কেন এই খুন? নেপথ্যে কারা? বিজেপির দিকে আঙুল তুলেছেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। তাঁর দাবি, 'তৃণমূল কংগ্রস যখন শান্তিপূর্ণ নির্বাচন করতে চাইছে, তখন সন্ত্রাস করে অশান্তি তৈরি করে নেতিবাচক বাতাবরণ তৈরি করতে চাইছে বিরোধীরা। তৃণমূল নেতাদের খুন করছে! বিরোধী দল বিশেষ করে বিজেপি তাণ্ডব চালাচ্ছে'।

পঞ্চায়েত ভোটের নমিনেশন জমা দেওয়াকে ঘিরে রাজ্যের বিভিন্ন জায়গায় সংঘর্ষে হয়েছে। ইতিমধ্যেই ভাঙড়ে মৃত্যু হয়েছে ৩ জনের। মুর্শিদাবাদেও একজন মারা গিয়েছেন। ডোমকল, রানীনগর উত্তপ্ত। দিনহাটায় একাধিকবার সংঘর্ষ হয়েছে। মারাও গিয়েছেন একজন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.