ওয়েব ডেস্ক:  বন্যায় বিপ‌র্যস্ত উত্তরবঙ্গ। নেপাল থেকে আসা জলে প্লাবিত দুই দিনাজপুর ও মালদার বিস্তীর্ণ অঞ্চল। ‌যার ‌জেরে গত শনিবার রাত থেকে বন্ধ ট্রেনচলাচল। ইতিমধ্যে চার দিন লাগাতার বাতিল হয়েছে উত্তর ও দক্ষিণবঙ্গের মধ্যে চলাচলকারী সমস্ত ট্রেন। বাতিল অসমগামী সমস্ত ট্রেনও। ট্রেন পরিষেবা মুখ থুবড়ে পড়ায় চরম ভোগান্তিতে সাধারণ মানুষ। সেই ভোগান্তির এখনই ‌যে শেষ নেই তা বুধবার জানিয়ে দিল রেল দফতর। রেলসূত্রে জানানো হয়েছে, আগামী ২১ অগাস্ট প‌র্যন্ত শিয়ালদা, কলকাতা ও হাওড়া থেকে উত্তরবঙ্গগামী সমস্ত ট্রেন বাতিল থাকবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উত্তরবঙ্গের তিন জেলা ও বিহারের বন্যায় জলের তোড়ে ভেসে গিয়েছে একাধিক রেলসেতু। বহু জায়গায় রেল লাইনের নীচের মাটি কেটে নিয়ে গিয়েছে তীব্র স্রোত। জলমগ্ন একাধিক স্টেশন ও বিস্তীর্ণ রেলপথ। এই পরিস্থিতিতে আগামী সোমবার প‌র্যন্ত কোনও ভাবেই ওই পথে কোনও ট্রেন চালানো সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে রেল।


এর ফলে ২১ অগাস্ট প‌র্যন্ত বাতিল থাকবে উত্তরবঙ্গগামী সমস্ত ট্রেন। উত্তরবঙ্গ এক্সপ্রেস, দার্জিলিং মেইল, পদাতিক এক্সপ্রেস, তিস্তা-তোর্সা এক্সপ্রেস, কাঞ্চনকন্যা এক্সপ্রেস বাতিল থাকবে আগামী দিনগুলিতে। বাতিল থাকবে অসমগামী কামরূপ ও সরাইঘাট এক্সপ্রেসও।


জলের তলায় জাতীয় সড়ক। বন্ধ ট্রেনচলাচলও। এই পরিস্থিতিতে 'আকাশ ছুঁয়েছে' বাগডোগরা ও গুয়াহাটিগামী ট্রেনের টিকিটের দর।