নিজস্ব প্রতিবেদন: রাজ্যে গরু পাচারকাণ্ডের তদন্তে সক্রিয় হয়েছে সিবিআই। এর জাল যে অনেকদূর পর্যন্ত ছড়িয়ে তা এখন প্রকাশ্যে। বিএসএফ আধিকারিক থেকে ব্যবসায়ী, একে একে অনেকেই এখনও কেন্দ্রীয় তদন্ত সংস্থার নিশানায়। এর মধ্যেই সীমান্তরক্ষী বাহিনীকে সীমান্তপার সব ধরনের চোরাচালান বন্ধের নির্দেশ দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ধারণা বদলে দিল নতুন আবিষ্কৃত শিশু-ডায়নোসর 'ফাবিয়ানে'র কঙ্কাল


এসপ্তাহেই সংগঠনের কাজে রাজ্যে এসেছিলেন অমিত শাহ। কলকাতায় তাঁর সঙ্গে সাক্ষাত করেন বিএসএফের ডিজি রাকেশ আস্থানা ও ইস্টার্ন কমান্ডের বিএসএফের এডিজি পঙ্কজ কুমার সিং। ভারত-বাংলাদেশ সীমান্তের একাধিক সমস্যা নিয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়। এর মধ্যে রয়েছে ড্রাগ পাচার, গবাদিপশু পাচার ও মানব পাচারের মতো বিষয়।


সূত্রের খবর, সীমান্তপার যে কোনও ধরনের চোরাচালান রুখতে বিএসএফকে কড়া ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন অমিত শাহ। দেশের অর্থনীতিকে দুর্বল করে বা দেশের নিরাপত্তার পক্ষে ক্ষতিকারক যে কোনও কার্যকলাপ বন্ধের নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।


আরও পড়ুন-গরু পাচার মামলা : এনামুলকে ১৪ দিনের হোম আইসোলেশনে পাঠাল সিবিআই


কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর নির্দেশ, এলাকার পুলিসের সঙ্গে মিলে সীমান্ত যে কোনও ধরনের চোরাচালান রুখতে হবে। কারণ দেশে ড্রাগ ঢুকলে তা দেশের তরুণদের শেষ করে ফেলবে। পাশাপাশি মানব পাচারে যারা জড়িত তাদের বিরুদ্ধেও কড়া ব্যবস্থা নিতে হবে। যেসব গ্যাং মানবপাচারের সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করে দ্রুত ব্যবস্থা নিতে হবে। আন্তর্জাতিক সীমানাকে দেশের জন্য নিরাপদ ও সুরক্ষিত রাখতে বিএসএফ ও সেন্ট্রাল আর্মড ফোর্সকে একযোগ কাজ করতে হবে।