নিজস্ব প্রতিবেদন: পড়ুয়া-অধ্যাপকদের বরখাস্তের বিরুদ্ধে আন্দোলন চলছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে। আন্দোলনের চোটে বাসভবন থেকে বের হতেই পারছেন না উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তী। এনিয়ে এবার সরব বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-Nadia: আস্থাভোট চলাকালীন পঞ্চায়েতে কেন! বিজেপি সাংসদকে ঘেরাও করে তুলকালাম তৃণমূল কর্মীদের


বিশ্বভারতীর উপাচার্যকে কয়েকদিন আগেই ঘেরাও করার হুমকি দিয়েছিলেন অনুব্রত মণ্ডল। বুধবার নানুরের ছোট শিমুলিয়ায় দলের এক অনুষ্ঠান শেষে ফের তিনি বিদ্যুত্ চক্রবর্তীর বিরুদ্ধে সরব হলেন। এদিন তিনি বলেন, উনি রবীন্দ্রনাথকে বিশ্বভারতী থেকে মুছে দিতে চলেছেন। তাতে ওঁর শাস্তি পাওয়া উচিত। 


বুধবারই পড়য়াদের বহিষ্কারের আদেশের উপরে স্থগিতাদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এনিয়ে অনুব্রত বলেন, আদালতকে অসম্মান করব না। আমরা কেউই আইনের উর্ধেব নই। হাইকোর্ট যে রায় দেবে তা মাথা পেতে নেব। তবে উপচার্য একটা পাগল লোক। উনি যা করছেন তা মানা যায় না।


আরও পড়ুন-WB Bypoll: ভবানীপুরে বামেদের মুখ তরুণ আইনজীবী, প্রার্থী ঘোষণা জঙ্গিপুর ও সামশেরগঞ্জেও


এদিকে, আজই ছাত্রদের বহিষ্কারের সিদ্ধান্তে স্থগিতাদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এর পরেই ,আজ উপাচার্যের বাড়ির সামনে হাজির হন বিশ্বভারতীর রেজিস্ট্রার অশোক মাহাতো সহ অন্যান্য আধিকারিকরা। একটি গাড়িতে করে তারা যখন উপাচার্যের বাসভবনে ঢুকছিলেন সেসময় গাড়ির সামনে দাঁড়িয়ে পড়ে আন্দোলনকারী পড়ুয়ারা। গাড়ির সামনে শুয়ে পড়েন এক ছাত্র। এর পরই ফিরে যেতে বাধ্য হন তাঁরা। ছাত্র-ছাত্রীদের দাবি, গত ২৭ তারিখ থেকে আন্দোলন চললেও এই আধিকারিকদের দেখা মেলেনি। আজ আদালতের রায় বেরোতেই তারা হাজির হয়েছেন, সেই কারণেই এই আন্দোলন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)