WB Bypoll: ভবানীপুরে বামেদের মুখ তরুণ আইনজীবী, প্রার্থী ঘোষণা জঙ্গিপুর ও সামশেরগঞ্জেও

৩ কেন্দ্রের ভোটেও আসছে কেন্দ্রীয় বাহিনী। 

Updated By: Sep 8, 2021, 07:26 PM IST
WB Bypoll: ভবানীপুরে বামেদের মুখ তরুণ আইনজীবী, প্রার্থী ঘোষণা জঙ্গিপুর ও সামশেরগঞ্জেও

নিজস্ব প্রতিবেদন: ইঙ্গিত মিলেছিল আগেই। ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তরুণ আইনজীবী শ্রীজীব বিশ্বাসকেই প্রার্থী করল বামেরা। জঙ্গিপুরে  প্রার্থী হলেন বামশরিক আরএসপি-র জানে আলম মিঞা। সামশেরগঞ্জে সিপিএম-র মহম্মদ মোদাসসার হোসেন। 

পুজোর আগে, ৩০ সেপ্টেম্বর উপনির্বাচন হবে ভবানীপুর কেন্দ্রে। সেদিন আবার সাধারণ নির্বাচন মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জে। ভবানীপুরে প্রত্যাশামতোই তৃণমূলের প্রার্থী খোদ দলনেত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়। জঙ্গিপুর ও সামশেরগঞ্জে প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে রাজ্যের শাসকদল। চেতলায় কর্মিসভা করে যেদিন ভোট প্রচার শুরু করলেন মমতা, সেদিনই ভবানীপুর-সহ ৩ কেন্দ্রে প্রার্থীতালিকা ঘোষণা করল বামেরা। বিজেপিকে  'ঠেকাতে' মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ভোটে না লড়ার সিদ্ধান্ত নিয়েছেন কংগ্রেস। উপনির্বাচনে প্রার্থীর নাম এখনও চূডান্ত করতে পারেনি বিজেপি। 

আরও পড়ুন: WB By-Poll: 'অভিষেককে হয়রান করা হচ্ছে', ভোট-প্রচারে কেন্দ্র-কে নিশানা Mamata-র

একুশের বিধানসভার ফল প্রকাশের পর চার মাস পেরিয়ে গিয়েছে। পুজোর আগে রাজ্য়ের মাত্র ৩ বিধানসভা কেন্দ্রে ভোট হচ্ছে। সেই ভোটেও আসছে কেন্দ্রীয় বাহিনী। কমিশন সূত্রে খবর, প্রতিটি বিধানসভা কেন্দ্রে ১০ কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী থাকতে পারে। ভবানীপুরে একজন পর্যবেক্ষক, আর জঙ্গিপুর ও সামশেরগঞ্জের দায়িত্বে থাকবেন আরও একজন ব্যয় সংক্রান্ত পর্যবেক্ষক। আসবেন সাধারণ পর্যবেক্ষকও। প্রতিটি বিধানসভা করে কমপক্ষে ২ পর্যবেক্ষক থাকবেন। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)